রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

হোমনায় উৎসব মূখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০২০
news-image

মো.আতিক,হোমনাঃ

কুমিল্লার হোমনায় ১৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ৯ মাদরাসায় একযোগে উৎসবমূখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হোমনা খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়,কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলাগাছিয়া এম এ উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে নির্বাচনে শিক্ষার্থীরা সারিবদ্ধ ভাবে দাড়িয়ে ভোট দেয়ার জন্য অপেক্ষা করছে।

এদিকে নির্বাচন অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যথেকে নির্বাচন কমিশনার,প্রিজাইডিংঅফিসার, পোলিং,সহ আইনশৃঙখলা রক্ষায় পুলিশ ও আনসার বাহিনী নিয়োগ দেয়া হয়েছে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ছাড়াও স্থানীয় সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষণ করেন।

জানা গেছে, স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ৮ জন প্রার্থী নির্বাচিত হবেন। যারা নির্বাচিত হবেন তারা বিদ্যালয়ের শিক্ষার মান্নোয়ন, পরিবেশ সংরক্ষণ, পুস্তক, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতি, বিদ্যালয়ের আঙ্গিনায় বাগান তৈরিসহ বিভিন্ন গঠনমূলক কর্মকাণ্ড পরিচালনা করবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী রুহুল আমিন মুঠো ফোনে বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা, গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন ও বিদ্যালয়ের পরিবেশ উন্নয়নে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করাই এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের লক্ষ্য।

আর পড়তে পারেন