মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং

হোমনায় আদালতের আদেশ অমান্য করে জায়গা দখলের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৪, ২০২০
news-image

মোঃ, আতিক, হোমনাঃ

কুমিল্লা হোমনায় আদালত ও থানার আদেশ অমান্য করে জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে উপজেলার হোমনা পৌরসভার ৯ নং ওয়ার্ডের গোয়ারী ভাঙ্গা গ্রামে।

জানা গেছে, গোয়ারীভাঙ্গা মৌজার বি এস ৪৭১ নং খতিয়ানে হালে ৭৫৮ দাগে বাড়ি ০৭.৫০ শতাংশ জমি প্রতিপক্ষের লোকজন জোরপূর্বক টিনের বেড়াদিয়ে দখল করে নিয়েছে। পেশীশক্তি ব্যবহার করে জমি জবরদখল করায় সংঘাতের আশঙ্কা করছেন গ্রামবাসি। এ বিষয়ে গোয়ারী ভাঙ্গা গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে খোরশেদ আলম (৬৫) হোমনা থানায় এ অভিযোগ করেন। এতে একই গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে কাবিল মিয়া(৪৫),কাবিল মিয়ার ছেলে মো.ইয়াছিন(২২),মো. তাজুল ইসলামের ছেলে মো. রহিম মিয়া(১৮) আমান উল্লাহ এর ছেলে মো. নাছির(২১) ও বাছির(১৯), রফিক মিয়ার ছেলে আরিফ মিয়া(১৮)কে অভিযুক্ত করা হয়েছে।

অভিযোগের বিবরণে জানা গেছে, গোয়ারীভাঙ্গা মৌজার বি এস ৪৭১ নং খতিয়ানে হালে ৭৫৮ দাগে বাড়ি ০৭.৫০ শতাংশ নালিশি জমি নিয়ে কুমিল্লা জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আদালতে মামলা করে খোরশেদ আলম। পি আর মামলা নং-১১৩/২০২০, তারিখ ২২/১/২০২০।

আদালত ওসি হোমনা থানাকে সরেজমিনে তদন্তপূর্বক দখল বেদখল নির্নয় করে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন। এ পরিপ্রেক্ষিতে ১৩/২/২০২০খ্রিঃ বিরোধীয় জমি দখল না করতে উভয় পক্ষকে নোটিশ জারি করে হোমনা থানা পুলিশ। কিন্তু পুলিশের এ নির্দেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অভিযুক্তরা নালিশি জমিতে জোরপূর্বক জমি দখলের চেষ্টা অব্যাহত রেখেছে। এতে বাধা দিতে গেলে অভিযুক্তরা খোরশেদ আলমকে খুন-জখম এমনকি প্রান নাসের হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি প্রদান করছে।

খোরশেদ আলম বলেন, অভিযোগটি আমলে নিয়ে এস আই সেকান্দর আলী নামের একজন পুলিশ কর্মকর্তা বিষয়টি তদন্ত করছেন।

 

আর পড়তে পারেন