রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

সেরা কলেজ র‌্যাংকিং অ্যাওয়ার্ড পেলো কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার ঃ
জাতীয়ভাবে কলেজ পারফরমেন্স র‌্যাংকিং অ্যাওয়ার্ড পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ।

শনিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হাত থেকে ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা এই র‌্যাংকিং অ্যাওয়ার্ড ও সনদ গ্রহণ করেন।

গত ২৫ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক (সম্মান) পাঠদানকারী ৭১৮টি কলেজের মধ্যে জাতীয়ভিত্তিক স্কোরে ২০১৭ সালের ৫টি সেরা কলেজ, ১টি সেরা মহিলা কলেজ, ১টি সেরা সরকারি কলেজ ও ১টি সেরা বেসরকারি কলেজের নাম ঘোষণা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

এছাড়া শিক্ষার মানোন্নয়নের প্রতি দৃষ্টি রেখে বিভিন্ন র‌্যাংকিংয়ে সেরা অঞ্চলভিত্তিক আরও ৬৮টি কলেজের নাম ঘোষণা করা হয়েছে। প্রতিটি কলেজকে অ্যাওয়ার্ড, সনদ ও চেক তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে প্রথম সেরা ৫ কলেজ ক্যাটাগরিতে প্রথম স্থানে রয়েছে কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ।

বিশ্ববিদ্যালয় ঘোষিত বিভাগে সেরা ১০টি কলেজের অন্যগুলো হলো- যথাক্রমে চট্টগ্রাম সরকারি কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ, নোয়াখালী সরকারি কলেজ, চট্টগ্রাম হাটহাজারী কলেজ, চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ ও চাঁদপুর সরকারি কলেজ।

আর পড়তে পারেন