মঙ্গলবার, ২১শে জানুয়ারি, ২০২০ ইং

সেবা গ্রহীতাদের সেবা দিতে বাধ্য সেবাদাতা প্রতিষ্ঠান -দুদক কমিশনার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৯, ২০১৯
news-image

 

মহিউদ্দিন ভূইয়াঃ

রাষ্ট্রের যে কোন প্রতিষ্ঠান জনগণের ভোগান্তি তৈরী করতে পারবে না। সেবা গ্রহীতাদের সঠিক সময়ে সঠিক সেবা প্রদানই সরকারি প্রতিটি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দায়িত্ব। সেবা গ্রহীতারা যেন কোন ভাবেই হয়রানির স্বীকার না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

এবার আওয়াজ তুলুন শিরনামে জণগনের অভিযোগ নিয়ে দুদক কুমিল্লার আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার (তদন্ত) এ, এফ,এম আমিনুল ইসলাম এসব কথা বলেন। তিনি আরো বলেন দুদক অপরাধ রোধ ও অপরাধী ধরা দুই ক্ষেত্রে কাজ করে। দুদককে সহযোগিতার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন দুদক চট্টগ্রাম এর পরিচালক মাহমুদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, দুদক এর সভাপতি প্রফেসর আমীর আলী চৌধুরী।

অনুষ্ঠানে মডারেটর এর দায়িত্ব পালন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বক্তব্যের শেষে শুরু হয় গনশুনানী। গনশুনানীতে অভিযোগকারীরা বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। এ সময় দায়িত্বশীল কর্মকর্তারা তাৎক্ষনিক সমাধানের চেষ্টা করেন এবং কিছু অভিযোগ দুদক তদন্তের নির্দেশ দেন।

গনশুনানীর শুরুতে কুমিল্লা নগরীর ঐতিহাসিক বাগিচাগাও বড় মসজিদের দূর্নীতি ও জায়গা বিক্রির বিষয়ে একজন অভিযোগ করলে এসিল্যন্ডকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। মিটার না থাকা সত্বেও বিদ্যুৎ বিল আসাসহ ভুতরে বিল আশার অভিযোগ এনে একাধিক গ্রাহক অভিযোগ প্রদান করেন। কুমিল্লা মেডিকেল কলেজে খাবারের মান, ঔষধ কোম্পানীর প্রতিনিধি দ্বারা রোগী হয়রানী,এম্বোলেন্সের ড্রাইভাররা রাত বিরাতে গিয়ে রোগীদের বিরক্ত সহ নানা অভিযোগ আনা হয়।

সবচেয়ে বড় অভিযোগ আসে আলেকজান মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের লাইব্রেরী সহকারী নাসরিন আক্তার ১৯৯৫ সালে চাকুরীতে যোগদান করলেও ক্লাস না করে ঢাকা থেকেই সভাপতির ক্ষমতা দেখিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করে বছরের পর বছর বেতন উত্তোলন করছে। অভিযোগের সত্যতা কলেজ অধ্যক্ষ আব্দুল মান্নান স্বীকার করলে দুদককে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

এরকম আয়োজন করার জন্য উপজেলা প্রশাসন ও দুদককে ধন্যবাদ জানান গনশুনানীতে অংশগ্রহনকারীরা।

আর পড়তে পারেন