রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

সুইজারল্যান্ডসহ দেশের ১৮টি হলে “কাঠবিড়ালি”,তবে নেই কুমিল্লায়

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তার পরিচালনায় বাংলা সিনেমা “কাঠবিড়ালি”। ১৭ জানুয়ারিতে দেশের ১৮টি সিনামা হলে মুক্তি পায় এই সিনেমাটি। মুক্তির আগেই সিনেমা প্রেমিদের একটি বিশেষ আকর্ষণ ছিল কাঠবিড়ালির প্রতি।

গতানুগতিক ধারার বাহিরে এই সিনেমাটির গল্প, সিনেমাটুগ্রাফি, নির্মাণের সততা এবং অভিনয় শিল্পিদের অভিনয় সব কিছু মিলিয়ে বাংলাদেশি চলচ্চিত্রের দর্শকদের হলমুখি করা একটি সিনেমা।

সংস্কৃতির রাজধানী দাবি করা এই কুমিল্লায় ছিল ডজন খানেক সিনেমা হল, যার সব বিলুপ্ত হয়ে রয়ে গেছে একটি মাত্র রুপালী সিনেমা হল। তাতেও প্রথম সপ্তাহে এলো না কাঠবিড়ালি সিনেমাটি। তবে সুইজারল্যান্ডে মুক্তি পেতে যাচ্ছে “কাঠবিড়ালি” সিনেমাটি।

কুমিল্লার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা আশিক পায়েল জানান ” ভাল কোন চলচ্চিত্র দেখার জন্যে কুমিল্লার মানুষের অপেক্ষা করতে হচ্ছে মাসখানেক সময়, আবার কখনো কখনো সিনেমা হলেই আসছে না ভালো সিনেমা যার কারণে ইউটিউব হচ্ছে শেষ ভরসা। কুমিল্লার মত এত বড় জেলা শহরে একটি সিনেমা হল রুপালী, যা মৃত প্রায়, নেই ভালো কোন পরিবেশ।

“কাঠবিড়ালি” চলচ্চিত্রটির নির্মাতা নিয়ামুল মুক্তা ভাইয়ের খুবই যত্ন করে নির্মাণ করা সিনেমা। কুমিল্লার কলেজ, ইউনিভার্সিটি ছাত্রছাত্রীদের আগ্রহ সব চেয়ে বেশি এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের মধ্যে একটা আগ্রহ কাজ করছে কাঠবিড়ালি দেখার জন্য”।

আর পড়তে পারেন