বুধবার, ১৫ জুলাই, ২০২০

সারাবিশ্বে করোনায় আক্রান্ত ৪ লাখ ২২ হাজার ৮২৯, ইতালিতে একদিনে গেল ৭৪৩ প্রাণ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে ১৮ হাজার ৯০৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৮২৯। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৯ হাজার ১০২ জন। অন্যদিকে ইতালিতে মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে আরও ৭৪৩ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিনও দেশটিতে মৃত্যুর ঘটনা ছিল ৬০১টি। এ পর্যন্ত সেখানে মোট ৬ হাজার ৮২০ জন মারা গেলেন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন। এর মধ্যে নতুন করে মারা গেছে ৪ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৪৯ জন। সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৭৮৯। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯ হাজার ১৭৬ জন।

ইউরোপের দেশটিতে এখনও চিকিৎসাধীন ৫৪ হাজার ৩০ জন। এদের মধ্যে গুরুতর অসুস্থ প্রায় ৩ হাজার ৩৯৩ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৩২৬ জন।

করোনায় আক্রান্তের সংখ্যায় এখন বিশ্বের তৃতীয় দেশ হলো যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৫৪ হাজার ৮৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭৮২ জনের। আর মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে আছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৯৯১ জন। আর মোট আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৫৮ জন।

আর পড়তে পারেন