বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং

সারাদেশে বিনামূল্যে ওয়াইফাই সেবা দিবে ‘আমরা’

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৫, ২০১৬

নিউজ ডেস্ক: চলতি বছরের জুনের মধ্যেই সারাদেশে দ্রুতগতির ওয়াইফাই ইন্টারনেট সেবা চালু করার ঘোষণা দিয়েছিল গ্রামীণফোন। এবার টেলিকম প্রতিষ্ঠানটির থেকে একধাপ এগিয়ে সারাদেশের এক হাজার ৫শটিরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াই-ফাই হটস্পট সেবা দেয়ার ঘোষণা দিল ‘আমরা’ কোম্পানিজ।

গতকাল ‘আমরা’ কোম্পানিজের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এই তথ্য। এছাড়াও প্রতিষ্ঠানটি আপাতত ঢাকা, চট্টগ্রাম ও সিলেট মিলে সাড়ে তিনশ’র বেশি জায়গায় এ হটস্পট সেবা দিচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে।wifi

প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই ফ্রি ইন্টারনেট সেবা গ্রহণে কোনো ধরনের শর্ত প্রযোজ্য থাকবে না। কোন প্রকার ক্যাপস সীমা ও ফেয়ার ইউসেজ পলিসি ছাড়াই ২০১৬ সালে এ হটস্পট থেকে সম্পূর্ণ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। ফলে হটস্পটগুলোয় সংযুক্ত থাকা অবস্থায় গ্রাহকরা যেকোনো ওয়েবসাইটে যতক্ষণ ইচ্ছা ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এছাড়াও ‘আমরা’ ওয়াই-ফাই হটস্পট জোনে সব স্মার্টফোন ব্যবহারকারী স্বয়ংক্রিয়ভাবে ফ্রি ওয়াই-ফাই সেবা ব্যবহার করতে পারবেন। এর জন্য বাড়তি কোন সেটিং বা জটিল পদ্ধতির মধ্য দিয়ে যাওয়ার প্রয়োজন হবে না।

বর্তমানে জনপ্রিয়তার ভিত্তিতে রেস্টুরেন্ট, কফিশপ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শপিং মল ও অবসর যাপনের জায়গাগুলোয় এ হটস্পট সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে গত জানুয়ারি মাসে ঢাকা ও চট্টগ্রামের ১০টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ‘আমরা’ ওয়াই-ফাই হটস্পট জোন তৈরি করেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির সিইও ইন্তেখাব মাহমুদ।

এছাড়াও চলতি ফেব্রুয়ারি মাসেই আরো ২৫টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘আমরা’ ওয়াই-ফাই হটস্পট স্থাপন করা হবে জানিয়েছে আমরা কোম্পানিজ।

ইন্টারনেট প্রসারে ‘আমরা’ স্মার্ট সল্যুশন্স’র সিইও ইন্তেখাব মাহমুদ বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণের চাবি হচ্ছে তরুণ প্রজন্মের হাতে। আমাদের উপলব্ধি অনুযায়ী, এ প্রক্রিয়াকে ত্বরাণ্বিত করতে সবার হাতের নাগালে ইন্টারনেট নিশ্চিত করতে হবে। আর এটা অর্জনের জন্য আমরা কোম্পানিজ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’