সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

সাকিব আর লিটনের নবাবী ব্যাটিংয়ে রাজকীয় জয় টাইগারদের

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৮, ২০১৯
news-image

স্পোর্টস ডেক্সঃ

টনটনে ৩২১ রানের বিশাল লক্ষ্য দাঁড় করিয়েও শেষ রেহাই হয়নি ওয়েস্ট ইন্ডিজের। নবাব সাকিবের নবাবী সেঞ্চুরিতে তারা হেরে গেছে বড় ব্যবধানে। ৫১ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ দল।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে কখনোই পথভ্রষ্ট হয়নি টাইগাররা। উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ৫২ রান বাংলাদেশকে এনে দেয় উড়ন্ত শুরু। অন্তত দল যেরকমটা চেয়েছিল সেরকমই। ২৩ বলে ২৯ রান করে আন্দ্রে রাসেলের বলে স্লিপে ক্রিস গেইলের হাতে সৌম্য ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেও খেই হারায়নি দল।

অফ-ফর্মে থাকা তামিম ইন-ফর্ম সাকিবকে নিয়ে শুরু করলেন লড়াই। ইনিংস বেশ বড় হতে পারতো তামিমের। তার ব্যাটিং কারিকুরি দেখে তাই মনে হচ্ছিল। কিন্তু বিধি বাম। ৪৮ রান করা তামিম ভাগ্যের কাছে মানলেন হার। শেলডন কটরেলের দুর্দান্ত এক থ্রোতে রানআউট হন তিনি। এরপর উইকেটে এসেই মুশফিকুর রহিমের বিদায়। তাও মাত্র ১ রান করে।

খানিকটা ভড়কে গিয়েছিল টাইগার সমর্থকরা। কিন্তু উইকেটে তখনো ছিলেন এই বিশ্বকাপে এখনো পর্যন্ত সেরা পারফর্মার সাকিব। আর তাকে সঙ্গ দিতে এলেন বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামা লিটন কুমার দাস। ব্যস আর কী লাগে। রীতিমত ক্যারিবীয়ান বোলারদের যেন নাকাচুবানি খাইয়ে ছাড়লেন তারা।

অবিচ্ছেদ্য ১৮৯ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন সাকিব-লিটন। বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে যা সর্বোচ্চ। আর এই ঐতিহাসিক জুটির পথে একে একে বহু রেকর্ড ভাঙেন সাকিব ও লিটন। ৮৩ বলে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন সাকিব। অন্যদিকে, বিশ্বকাপের অভিষেক ম্যাচে লিটন তার ফিফটির দেখা পান ৪৩ বলে।

আর পড়তে পারেন