মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

সন্ত্রাস ও জঙ্গীবাদদের কোন অবস্থাতেই ছাড় দেয়া হবে না : আব্দুল মতিন খসরু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০১৯
news-image

 

কুমিল্লা প্রতিনিধি :

বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের কল্যানে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন। দেশের প্রত্যন্ত অঞ্চলের রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎ, তথ্য প্রযুক্তিসহ সরকারের এমন কোন দপ্তর নেই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। বিভিন্ন গ্রামের যুব সমাজ এখন ইচ্ছে করলেই দৈনিক ১ থেকে ২ হাজার টাকা রোজগার করতে পারে।
যুবসমাজ সরকারী বিভিন্ন দপ্তর থেকে প্রশিক্ষনের মাধ্যমে ঋণ নিয়ে ব্যবসা করে স্বাবলম্বী হতে পারছে।

ইতিমধ্যে সরকার মাদক ও দূর্ণীতি প্রতিরোধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। যারা এসব কর্মকান্ডসহ জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড করার অপচেষ্টা করবে তাদের আইনের আওতায় এনে কঠিন বিচার করা হবে। উপজেলার বিভিন্ন গ্রামের সমস্যাগুলো চিহ্নিত করে পেশাজীবী সংগঠনের সদস্যরা এলাকার কল্যাণে ভাল ভূমিকা রাখতে পারে।

মঙ্গলবার সন্ধায় ঢাকাস্থ বুড়িচং-ব্রাহ্মণপাড়া পেশাজীবী কল্যান সমিতির কার্যকরী কমিটির আয়োজনে সমিতির প্রধান পৃষ্টপোষক সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

ঢাকা মতিঝিল কমিউনিটি সেন্টারে সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষানুরাগী মাহবুব হোসেনের সভাপতিত্বে সাধারন সম্পাদক প্রকৌশলী মোঃ আল-আমিন এর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে ৫ম বারের মত জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আবদুল মতিন খসরু এমপি’কে এবং বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও গুণিজনদের সংবর্ধিত করা হয়।

সমিতির সহ-সভাপতি সোলেয়মান রেজভী ও যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট আতিকুর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বুড়িচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আখলাক হায়দার, কাউন্সিলর মারুফ আহাম্মদ মনসুর, বাংলাদেশ ঔষদ প্রশাসন এর মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার বপেকস এর যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সুলাইমান, অধ্যাপক ডাঃ নওশের আলম, অধ্যাপক ডাঃ এমএ হাসেম, প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, অধ্যাপক ডাঃ জামানুল ইসলাম ভূইয়া।

উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট এমএ বারী, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি, শিক্ষানুরাগী মোঃ আসাদউল্লাহ, এডভোকেট মাহাবুবুর রহমান, বুড়িচং উপজেলা সমিতির সভাপতি এমএ মতিন এমবিএ, শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, অধ্যক্ষ মোঃ খলিল উদ্দিন আখন্দ, অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, বপেক্স কুমিল্লা জেলা সাংগঠনিক কমিটির আহবায়ক সাংবাদিক সৈয়দ আহাম্মদ লাভলু, অধ্যক্ষ জয়নাল আবেদীন, প্রভাষক নেসার আহাম্মদ, বপেকস এর সহ-সভাপতি এড. একলাস উদ্দিন ভ’ইয়া, ফারুক আহমেদ, মোঃ শাহআলম এবং শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম সরকার, সহ-সাংগঠনিক মোঃ বিল্লাল হোসেন, অর্থ সম্পাদক এডভোকেট মোঃ শামীম খান, দপ্তর সম্পাদক মোঃ জালাল উদ্দিন, শিক্ষা ও সাহিত্য সম্পাদক মোঃ শাখাওয়াত হোসেন টিটু, উন্নয়ন সম্পাদক(বুড়িচং) মোঃ জামাল হোসেন, উন্নয়ন সম্পাদক (ব্রাহ্মণপাড়া) মোঃ মোশারফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মোস্তফা কামাল, প্রচার সম্পাদক সরকার সাইদুল ইসলাম আকন্দ, সহ-প্রচার মনিরুল হক, আইন সম্পাদক এডভোকেট মোঃ আবু ইব্রাহিম, ক্রীড়া সম্পাদক শফিউল্লাহ শফি, সমাজকল্যান সম্পাদক মোঃ শরিফ মাহমুদ অপু, মহিলা সম্পাদক আইনুন নাহার, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে ডাঃ একেএম হাবিবুল্লাহ মিঠু, মোঃ আশ্রাফুল ইসলাম ও জাকির হোসেন ভ’ইয়া, যুগান্তর পত্রিকার সার্কুলেশন নির্বাহী মোঃ কামাল হোসেন।

এছাড়া বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ কার্যকরী কমিটির সকল সদস্যদের মাঝে ক্রেষ্ট বিতরণ করেন। সবশেষে দেশ বরেণ্য সঙ্গীত শিল্পীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন