মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শতভাগ শিক্ষার্থী নিয়ে আসলেই চলবে না, শিক্ষাটা হতে হবে মানসম্পন্ন: শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে দূরদৃষ্টি, যে প্রজ্ঞা ও সাহস, সেটি সব অসম্ভবকে সম্ভব করতে পারে। সে কারণে আমরা আজ খুব দ্রুত গতিতে এগিয়ে যেতে পারছি এবং এই এগিয়ে যাওয়া সারা বিশ্বে বিস্ময়ের সৃষ্টি করেছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরি পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন বলেই ডিজিটাল বাংলাদেশ গড়তে পেড়েছেন। অন্য কারো পক্ষে এটি করা সম্ভব হতো না। এখন আমরা অনেক কাজ করছি, কিন্তু সেটাই যথেষ্ট নয়। কাজগুলো খুব মান সম্পন্ন হতে হবে। এখন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শতভাগ শিক্ষার্থী নিয়ে আসলেই চলবে না, শিক্ষাটা হতে হবে মানসম্পন্ন। যেন আমার শিক্ষার্থী বিশ্বমানের শিক্ষা পেয়ে বিশ্ব নাগরিক হতে পারে। যে কোন জায়গার শিক্ষার্থীর সঙ্গে শুধু তাল মিলিয়ে চলা নয়, উন্নত প্রযুক্তিটাও যেন সে আয়ত্ত করতে পারে।

শিক্ষামন্ত্রী বলেন, সাংবাদিকরা আমার ভাই, আমার আত্মার আত্মীয়। কারণ আমার পিতা রাজনীতির পাশাপাশি দলের পত্রিকা হিসেবে দৈনিক ইত্তেফাকের শুরু থেকে কাজ করেছেন। সে সুবাধে সংবাদপত্রের সাথে আমার সম্পর্কটা পুরনো এবং আরো বেড়েছে। সাংবাদিকদের অনুষ্ঠানে আসতে পারা সব সময়ই খুব আনন্দের। চাঁদপুর প্রেসক্লাবের দ্বিতল ভবনটি শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসেছেন বলে করে দেয়া সম্ভব হয়েছে। আমি তখন পররাষ্ট্রমন্ত্রী ছিলাম। কিন্তু শেখ হাসিনার অধীনে মন্ত্রী থাকার কারণে এই কাজটুকু করা সম্ভব হয়েছে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান আহসান উল্লাহর সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন শিশু গবেষক প্রফেসর সমির কে সাহা ও জয়নাল আবেদীন সিআইপি।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জামাল হোসেন, চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল প্রমূখ।অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি, বিশেষ অতিথি, সংবার্ধিত অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচএম গিয়াস উদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমাসহ সুধীজন। এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, অধ্যক্ষ জালাল চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদ, শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, শরীফ চৌধুরী। সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, জিএম শাহীন, মির্জা জাকির, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।

আর পড়তে পারেন