রবিবার, ১২ই জুলাই, ২০২০ ইং

শিক্ষকদের কর্মবিরতি, বিপাকে পলিটেকনিক শিক্ষার্থীরা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৯, ২০২০
news-image

 

মাছুম কামাল:

দ্বিতীয় শিফটের শ্রেণিকার্যক্রম চালু করার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে কুমিল্লা পলিটেকনিকের শিক্ষার্থীরা।

রবিবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত কুমিল্লা পলিটেকনিকের সামনে এই কর্মসূচি পালন করেন তারা। এ সময় শ্রেণি কার্যক্রমের দাবীতে ব্যানার, ফেস্টুন হাতে দেখা যায় শিক্ষার্থীদের।

জানা গেছে, দ্বিতীয় শিফটের শিক্ষকরা ২০০৯ সালের পে-স্কেল সংশোধন এবং এ সংক্রান্ত জটিলতার জের ধরে বাকাশিঅকস, বাপশিস, বাপশিপ এর এক সমন্বয় সভায় ফেব্রুয়ারির এক তারিখ থেকে ক্লাস বর্জনের ঘোষণা দেন দ্বিতীয় শিফটের শিক্ষকরা।

এ অবস্থায় শ্রেণি কার্যক্রম ব্যহত হয় পড়াশুনা এবং ফলাফল নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউট এর একাধিক শিক্ষার্থী বলেন, “শিক্ষকদের দাবী-দাওয়া দেখার দায়িত্ব সরকারের। সেটা সরকার দেখবে। সেজন্য আমাদের ক্লাস অফ থাকবে কেনো? আমরা ক্লাসে ফিরতে চাই।”

এ নিয়ে জানতে চাইলে কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউটের কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিভাগের প্রধান আব্দুল ওয়াদুদ মুঠোফোনে জানান, আমরা আসলে কেন্দ্রীয় কমিটির নির্দেশে কর্মবিরতি পালন করছি। কবে নাগাদ ক্লাস শুরু হবে, সেটা এখনই নির্দিষ্ট করে বলতা পারছি না। এটা আসলে কেন্দ্রের সিদ্ধান্ত। সারা দেশেই একযোগে এই কর্মবিরতি চলছে।

এ নিয়ে বিক্ষোভ সমাবেশের পর প্রতিষ্ঠানটির অধ্যক্ষের বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা। একই সাথে আগামীকাল মহাসড়কের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিও পালন করবে বলে জানান তারা।

আর পড়তে পারেন