বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী কোথায় ?

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১১, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম সভায় অনুপস্থিত ছিলেন সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। চেয়ারম্যান কোথায় আছেন তা সংগঠনের নেতারা কেউ জানেন না। শুক্রবার (১১ অক্টোবর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। চেয়ারম্যানের অনুপস্থিতিতে সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

তবে যুবলীগের চেয়ারম্যানের সিদ্ধান্তেই এ সভা অনুষ্ঠিত হয়েছে বলে সংগঠনের প্রেসিডিয়ামের সদস্যরা জানান। সভায় দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান আনিসকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।সভা শেষে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ আতিয়ার রহমান দিপু সাংবাদিকদের বলেন, সভায় চেয়ারম্যান ছিলেন না। তবে সভা ডাকার অনুমতি চেয়ারম্যান দিয়েছেন। চেয়ারম্যানের নির্দেশই এই সভা হয়েছে। তিনি কেনো আসেননি সে বিষয়টি জানা নেই। হয়তো অসুস্থতার কারণেও নাও আসতে পারেন। চেয়ারম্যানকে বাদ দিয়ে নয়, চেয়ারম্যানের নির্দেশেই বৈঠকটি হয়েছে। উনি কোথায় আছেন আমরা কেউই জানি না।

ওমর ফারুক চৌধুরী যুবলীগের চেয়ারম্যান পদে থাকার নৈতিকতা হারিয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে আতিয়ার রহমান দিপু বলেন, যুবলীগের চেয়ারম্যানের পদের বিষয়ে একমাত্র সিদ্ধান্ত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার। আর যাদের বিষয়ে অভিযোগ রয়েছে তাদের বিষয়েও তদন্ত করে সিদ্ধান্ত নেওয়া হবে। যুবলীগের চেয়ারম্যানের পদটার মালিক কিন্তু আমি না, পদ দেওয়ার মালিক যিনি, আপনারাও জানেন এই প্রশ্নের উত্তর আমার দেওয়া সম্ভব নয়।

যুবলীগের আগামী সম্মেলনে সভাপতিত্ব কে করবেন? জানতে চাইলে আরেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক এ বি এম আমজাদ হোসেন বলেন, এর দায়-দায়িত্ব সম্পূর্ণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার। উনি যেভাবে বলবেন সেভাবেই হবে। আজকের সভায় সাধারণ সম্পাদক সভাপতিত্ব করেছেন। চেয়ারম্যান একটি বড় পোস্ট, এর জন্য প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন আমরা তাই করবো।

কাজী আনিসের বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে এ বি এম আমজাদ হোসেন বলেন, কাজী আনিস বাংলাদেশ আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক। তার দুর্নীতির কথা আমরা পত্র-পত্রিকায় দেখেছি এবং অর্থনৈতিক তস্রুপের কারণে তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

 

আর পড়তে পারেন