মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

যমুনা ও মদিনা বাস ষ্টপেজের দাবিতে চৌদ্দগ্রামের মহাসড়কে বিক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৪, ২০১৮
news-image

ষ্টাফ রিপোর্টারঃ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর ইউনিয়নের নোয়াবাজারে চলমান যমুনা ও মদিনা গাড়ির ষ্টপেজের দাবিতে মহাসড়কে বিক্ষোভ করেছে স্থানীয় এলাকাবাসি।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ইউনিয়নের অন্তত ১০টি গ্রামের লোকজন মদিনা ও যমুনা পরিবহনের বাস চলাচল বন্ধ করে দেয়। এতে পরিবহন সংকটে পড়ে ব্যাপক দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ ও অফিসগামী লোকজন। পরে মিয়াবাজার হাইওয়ে পুলিশের ইনচার্জ মঞ্জুরুল ইসলামের হস্তক্ষেপে পরিস্থিতি তাৎক্ষনিক শান্ত হয়।

বিক্ষোভে অংশগ্রহণকারিরা জানান, গত কয়েকদিন ধরে মহাসড়কে সিএনজি, অটোরিক্সা, থ্রি-হুইলার সম্পূর্ণ বন্ধ থাকায় সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং অফিসগামী লোকদের চলাচলে খুব কষ্ট হচ্ছে। বিশেষ করে উপজেলার কালিকাপুর ইউনিয়নের নোয়াবাজার এলাকায় মহাসড়কে চলমান ফেনি-কুমিল্লাগামী যমুনা ও মদিনার ষ্টপেজ না থাকায় এ এলাকার মানুষের কষ্ট দ্বিগুন হয়ে পড়েছে।

কালিকাপুরের ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন জানান, নোয়াবাজারে সোনালী ব্যাংক, সরকারি প্রাথমিক বিদ্যালয়, পল্লী স্বাস্থ্য কেন্দ্র, ইউনিয়ন পরিষদ এবং বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান রয়েছে। তাছাড়া প্রতিদিন এ বাজার হয়ে শতশত শিক্ষার্থী বিভিন্ন স্কুল কলেজে যাতায়াত করে। এ কারণে নোয়াবাজারে মদিনা অথবা যমুনা গাড়ির ষ্টপেজের দাবির সাথে আমি একমত পোষন করছি।

মিয়াবাজার হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ মঞ্জুরুল ইসলাম জানান, মহাসড়কের নির্দিষ্ট ২টি গাড়ির ষ্টপেজের দাবিতে স্থানীয় জনগণ বিক্ষোভ করে। বিক্ষোভের কিছুক্ষনের মধ্যেই আমি ঘটনাস্থলে গিয়ে সাধারণ মানুষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

আর পড়তে পারেন