শুক্রবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ম্যান অব দ্যা ম্যাচ: কুমিল্লার থিসারা পেরারা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

বল হাতে ম্যাজিক দেখানো অব্যাহত রেখেছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। আজ তার ঘূর্ণিতেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৩ রানে থামল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বল হাতে সহজেই জয় তুলে ইমরুলের কুমিল্লা। ঢাকাকে হারিয়ে শেষ চার নিশ্চিত করল কুমিল্লা। ম্যান অব দ্যা ম্যাচ: কুমিল্লার থিসারা পেরারা পেয়ে যান।

২৪ রানে ৩ উইকেট নিয়ে কুমিল্লার টপ ও মিডল অর্ডার ধসিয়ে দেন সাকিব। এই ঘূর্ণি মোকাবেলা করে সর্বোচ্চ ৪৮ রান করেছেন শামসুর রহমান। তামিম ইকবাল করেন ৩৪ রান।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবারের দ্বিতীয় ম্যাচে টসে জিতে শুরুটা ভালো করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স তারকা তামিম ইকবার। তবে তার সঙ্গী এনামুল হক বিজয় (১) দলীয় ১৭ রানে আন্দ্রে রাসেলের শিকার হন। তিন নম্বরে নামা অধিনায়ক ইমরুল কঅয়েস ৭ রান করে বোল্ড হয়ে যান রুবেল হোসেনের বলে। এমতাবস্থায় তামিম ইকবালের সঙ্গে দারুণ জুটি গড়েন শামসুর রহমান। ৬১ রানের কার্যকর এই জুটি ভাঙে ৩০ বলে ১ চার ২ ছক্কায় ৩৪ রান করা তামিম ইকবালের বিদায়ে। পাকিস্তানি হার্ডহিটার শহিদ আফ্রিদি ব্যাট হাতে আবারও ব্যর্থ।

১৫তম ওভারে সাকিব আল হাসানের ঘূর্ণিতে ফিরেন ১৬ রান করে।
এক বল পরেই ৩৫ বলে ৪৮ করা শামসুরকে হজরতুল্লাহ জাজাইয়ের তালুবন্দি করে বিপিএলে ১০০ উইকেটের মালিক হয়ে যান বিশ্বসেরা অল-রাউন্ডার। লিয়াম ডসনকে বোল্ড করেন আন্দ্রে রাসেল। শেষদিকে ঝড় তোলেন লঙ্কান হার্ডহিটার থিসারা পেরেরা। তার ১২ বলে ২৬ রানের ইনিংসটি শেষ হয় রান-আউটে। ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন সাকিব। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ দাঁড়ায় ১৫৩ রান।

উল্লেখ্য, দিনের প্রথম ম্যাচে ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, এবিডি ভিলিয়ার্সের দাপুটে ব্যাটিংয়ে খুলনা টাইটান্সের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স।

আর পড়তে পারেন