বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং

মেসি সম্পর্কে পৃথিবীর ১০০ ফুটবলারের উক্তি!

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

লিওনেল মেসি একটি নাম নয় প্রতিপক্ষের আতঙ্ক। মেসির বিপক্ষে খেলতে নামার সময় প্রতিপক্ষ খেলোয়ারা আদা জল খেয়ে মাঠে নামে। তাকে আটকানো সর্বোচ্চ চেষ্টা থাকে সকলের। তিনি হলেন আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা।

সেই মেসি সম্পর্কে ১০০ জনের মন্তব্য।

১.(ম্যারাডোনা):—–“মেসি বিশ্বের ইতিহাসে সেরা প্লেয়ার”

২. (প্যালাসিও) [ইন্টার মিলান ও আর্জেন্টিনা]:—–“মেসির সাথে এক দলে খেলতে পারাটা আমার এবং অন্য খেলোয়ারদের জন্য সম্মানের। আমার স্বপ্ন হল একদিন মেসির মত হব। সে শুধু খেলোয়ার হিসেবে ই নয় মানুষ হিসেবেও অনেক ভাল”

৩. (হিগুয়াইন) [আর্জেন্টিনা]:- —-“আমি বলতে পারি মেসি রোনালদোর চেয়ে সেরা”

৪. (ডি মারিয়া) [আর্জেন্টিনা]:- —-“মেসি একজন ফেনমেনোন। এছাড়া আমি আর কি বলতে পারি? সে সব সময় পাস দেওয়া ও নেওয়ার জন্য তৈরি থাকে। আমার মতে সেই বিশ্ব সেরা প্লেয়ার”

৫. (এন্তোনিও কাসানো)[ইতালি]:”আমার ছেলের নাম রেখেছি লিওনেল। কারণ আমি বিশ্বের সেরা খেলোয়ারটির বিরাট ভক্ত। আমার স্ত্রীও রাজি হয়েছে।”

৬. (সালামন রন্দন) [ভেনেযুয়েলা]:—– “মেসি কে প্রকাশ করার মত নতুন কোন শব্দ নেই । সুধু এটুকু বলব মেসি বিশ্ব সেরা ”

৭. (ক্রিস্টিয়ান টেয়ো) [বার্সা]:—–“মেসির সাথে খেলা অত্যন্ত আনন্দের । এটি একরকম স্বপ্নের মত ।

৮. (মারিও গোমেজ) [জার্মানী এবং বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার]:- “মেসি একাধারে একজন “ফলস নাইন” খেলোয়াড় না। সে একজন সত্যিকারের স্ট্রাইকার এবং একজন সুপার প্লে-মেকার।সে একজন সত্যিকারের ঘাতক যে কিনা বিরামহীনভাবে গোল করে”

৯. (ডেভিড ভিয়া) [স্পেন]:—–“মেসির সাথে আমার সম্পর্ক এতোটাই খারাপ যে, বার্সায় আমার স্কোর করা গোলেরঅর্ধেকের মতো গোলেই তার অবদান থাকে। ”

১০. (সার্জিও আগুয়েরা):—–“সেরা ৩ জন ফর্রয়ার্ড কারা? মেসি , মেসিএবং মেসি ।তার থেকে সেরা আর কেউ নেই”।

১১. (পেরেজ) [রিয়াল মাদারির প্রেসিডেন্ট]:—–“মেসি বিশ্বের সেরা খেলোয়াড় । সেই রিয়াল ও বার্সার মধ্যে পার্থক্যকারী ।”

১২. ( টট্টি ) [সাবেক ইতালিয়ান ও রোমা লেজেন্ড]:—–“বর্তমানে একজনপ্লেয়ারই আছে যে এমন কিছু করছে যা আমি কখনো করতে পারিনি। সে হল মেসি। আমি আমার যায়গাতে কোন ইতালিয়ান প্লেয়ারকেও রাখতে পারবনা। শুধু মাত্র মেসিই আমার চেয়ে সেরা”

১৩. (মাসচেরানো ) [আর্জেন্টিনা ও বার্সা ]:—–“মেসির অবসরের পর আমরা বুঝতে পারব সে কত বড় মাপের খেলোয়াড় ছিল। আমার মনে হয় না আমরা মেসির মত আরেকজন খেলোয়াড় দেখতে পাব।”

১৪. (জর্দি রউরা) [বার্সা সহকারি কোচ]:—– “যখন তোমার দলে মেসি খেলে তখন কোচ হিসেবে তোমার জীবন টা খুবই আরামদায়ক হয়ে উঠে! কোন কথা হবে না,প্রতিদিন শুধু উপভোগ করে যাও”

১৫. (ভিসেন্তে দেল ভস্ক) [স্পেন কোচ]:—–“ব্রাজিল বিশ্বকাপ এ আর্জেন্টিনা কে হারানো কঠিন হবে।এই দলে লিওনেল মেসির মত খেলোয়াড় আছে যে কিনা আমার ডিফেন্স কে একাই ভেঙ্গে দিতে পারে”।

১৬. (গার্ডিওলা)[ সাবেক বার্সা কোচ] :—–“মেসি যে কোন সময় প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিতে পারে। কিন্তু তাঁকে যদি লেফট ব্যাকে রাখা হয় সে একই দক্ষতা প্রদর্শনে সক্ষম”

১৭. (নেইমার):—–“আমি রোনাল্দোর সাথে এক মৌসুম খেলার চেয়ে মেসির সাথে ১ ম্যাচ খেলাকে বেশি দাম দিব”

১৮. (ডিয়েগো মিলিত) [ইন্টার মিলান]:—–“কোনো সন্দেহ ছাড়াই মেসি বিশ্বসেরা প্লেয়ার, প্রতিটাম্যাচ কে সে নিজের করে নেয় । সত্যিই অসাধারণ”

১৯. (ডিয়েগো মিলিত) [ইন্টার মিলান]:—–” আমি মেসির পক্ষে ও বিপক্ষে খেলেছি , আমি তাকে ভালো করে চিনি । তার সাথে খেলাটা অনেক আনন্দ দায়ক ”

২০. (রিকি আলভারেজ) [ইন্টার মিলান]:—–“কেসেরা বার্সা না কি বায়ার্ন? আমি বার্সার পক্ষে যাব কারন বার্সাই আছে মেসি যে কিনা বিশ্ব সেরা” ।

২১. (জাভিয়ার মাসচেরানো) [আর্জেন্টিনা ও বার্সা]:—–“যদি কেউ মনে করে থাকেন যে, খেলার মাঠে আমরা মেসির অনুপস্থিতিটা অনুভব করব না, তাহলে আপনি ভুল করবেন”।

২২. (ম্যারাডোনা):—–“আমি আর্জেন্টাইন ফুটবল আমার জায়গায় উত্তরাধিকারী এবং তার নাম মেসি হবে। মেসি ইজ এ জিনিয়াস”।

২৩. (রুনি) [ইংল্যান্ড]।:—–“মেসিই সর্বকালের সেরা প্লেয়ার”

২৪. (কাসিয়াস) —–“মেসি কে কিনার সরবচ্চ চেষ্টা আমি করেছিলাম কিন্তু আসলে সে আমাদের হওয়ার না,সে কাতালুনিয়ার, এ পর্যন্ত যত জনআমার বিপক্ষে গোল করেছে, মেসি তাদের ভিতর নিঃসন্দেহে সেরা , ও আমার বিপক্ষে যত গোল করেছে , আর কেউ ই তা করে নাই”

২৫. (পিকে):—–“মেসি ই সর্বকালের সেরা”।

২৬. (রোনাল্ডিনহো):—–“মেসি বিশ্বসেরা , আমার কোন কিসুর আক্ষেপ নেই , কিন্তু একটা আক্ষেপ সবসময় থাকবে , আমি মেসির সাথে বেশিদিন খেলার সুযোগ পেলাম না , আমি তার সাথে আবার খেলতে চাই”

২৭. (আগুয়েরো) [আর্জেন্টিনা] —–“মেসি বিশ্বের সেরা প্লেয়ার” ।(ইভান হেলগুএরা)[ স্পেন] :—–আমার মতে মেসি সর্বকালের সেরা।

২৮. (গার্ড মুলার):—–“আমার রেকর্ড ৪০ বছর পর ভেঙ্গেছে মেসি। মেসি ইজ ফ্যান্টাস্টিক”।

২৯. (নেইমার):—– “মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। আমি বার্সেলোনায় সেরা হতে না বরং সেরা খেলোয়াড়টিকে সহযোগিতা করতে এসেছি”

৩০. (হাল্ক) [ব্রাজিল]:—–“কোন সন্দেহ ছাড়াই মেসিই বিশ্ব সেরা”

৩১. (বালোতেল্লি):—– “শুধু মেসি আমার থেকে উপরে আর সব আমার নিচে”

৩২. (রিভালদো) [ব্রাজিল]:—–“আমার মতে মেসি বিশ্বের সেরা খেলোয়াড়” ।

৩৩. (রোনাল্ডো (আসল):—–“মেসি বিশ্বের সেরা খেলোয়াড়”।

৩৪. (থিয়াগো সিলভা) [ব্রাজিল] :—–“মেসি বিশ্বের সেরা প্লেয়ার” ।

৩৫. (বেকহ্যাম):—-“রোনাল্ডো অসাধারন প্লেয়ার কিন্তু সন্দেহাতিত ভাবে মেসি ই পৃথিবীর সেরা খেলোয়াড়”

৩৬. (পেলে):—– “এই মুহূর্তে মেসি ই সেরা” ।

৩৭. (প্লাতিনি) [ফ্রান্স] :—–“মেসি অবিশ্বাস্য”।

৩৮. (মাসছেরানো) [আর্জেন্টিনা ও বার্সা] :—– “মেসি কে বিশ্বসেরা হওয়া থেকে কেউ আটকাতে পারবে না , খুব কম রেকর্ড ই আছে তার কাছে ভাঙ্গার মত এখন”

৩৯. (আলেক্স সং) [বার্সা]:—-“মেসি র সাথে অনুশীলন এর সময় ও আমি ওকে বল হারাতে দেখিনি”

৪০. (অরি) [ইস্রাইল] :—–“ মেসির সাথে কার তুলনা বোকামির সামিল”

৪১. (হান্তেলার) [হল্যান্ড]:—– “রোনালদো ভাল, কিন্তু মেসি তার থেকে দশ গুণ ভাল”

৪২. (রিবেরি) [বায়ার্ন মিউনিখ]:—–“মেসি তার ফুটবল এ দুনিয়া কে বিমহিত করে রেখেছে , সে সব কিছুই বলা যায় জিতেছে , কিন্তু আমি খুব করে চাইব এবার সে আমাদের চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে দিবে”

৪৩. (টমাস মুলার) [জার্মানি]:—– “আমি চ্যাম্পিয়ন্স লিগ এ কিছু গোল করেছি ঠিক ই কিন্তু তার মানে এই নয় যে আমাকে মেসি র সাথে তুলনা করা যায় , মেসি অন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেছে”

৪৪. (মাঞ্চিনি):—– মেসি কে আটকানোর উপায় ??? আজ পর্যন্ত তা কেউ করে দেখাতে পেরেছে নাকি ??? সে অপ্রতিরোধ্য

৪৫. (লামেলা) [আর্জেন্টিনা]:—– আমি মেসির মত শুধু একটি গোল করতে পারলেই নিজেকে ধন্য মনে করব

৪৬. (কোবি ব্রায়ান্ট) [বাস্কেটবল]:— — “মেসি ও ক্রিস্চিয়ানো রোনালদো কে সেরা? তাদের দুজনেরই রয়েছে আলাদা আলাদা খেলার ষ্টাইল কিন্তু আমি মেসিকেই বেছে নেব”

৪৭. (জর্জ মেসি) [মেসির বাবা ]:— “মেসি অবসর নিলে আমি ফুটবল খেলা আর দেখবনা । আমার ছেলেই বিশ্ব সেরা”

৪৮. (লোডউইক ডি ক্রুইফ) —–“আমার পছন্দের ফুটবলার মেসি। ইনিয়েস্তাও পছন্দের। আর ক্রিশ্চিয়ানোর খেলা ভাল লাগলেও তার মন মানসিকতা আমার কাছে অভিনেতার মতো লাগে। কোন ফুটবল তারকার ফ্যাশন, চলাফেরা সিনেমার নায়কের মত হবে কেন? মেসি ই সেরা”

৪৯. (এরিক লামেলা):—– “আমি মেসির মত বিরামহীন গোল করতে চাই ”

৫০. (গার্দিওলা):—– “সত্যিকার অর্থেই মেসি একজন অসাধারণ ফুটবলার। মাঠে তার গুরুত্ব অন্য অনেক কিছুর চেয়ে বেশি। তিনি সবকিছু করতে পারেন। এই বয়সের এক তরুণ যে এত কিছু করতে পারেন, তা সত্যিই অসাধারণ। একজন সেরা খেলোয়াড়কে দিয়ে অনেক কিছুই করানোসম্ভব। মাইকেল জর্ডান যেমন শিকাগো বুলসের জন্য পেরেছেন, ব্রেয়ান্ট যেমন পেরেছেন ল্যার্কাসের জন্য, মেসিও তেমনি পারছেন আর্জেন্টিনা আর বার্সেলোনার জন্য। সেরা বলেই আমরা সব সময়ই তাকে দলে চাই। কখনোইহারাতে চাইব না। সে থাকলে কোচের কাজটা সহজ হয়ে যায়””।

৫১. (পেলে):—–“কাকার হাতে আমি যেদিন ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার তুলে দিয়েছিলাম, সেদিন জানতাম মেসি বিশ্বসেরা হবেন”

৫২. (তেভেজ) [আর্জেন্টিনা] :—–“তার গতি অবাক করার মতো। আমি ভেবে পাই না একজন ফুটবলার কীভাবে এক সেকেন্ডের মধ্যে তার গতি ১ থেকে ১০০-তে নিয়ে যেতে পারেন। আমি ক্রিস্টিয়ানো রোনালদো এবং রুনির মতো ফুটবলারের সঙ্গে খেলেছি; কিন্তু মেসি এ মুহূর্তে বিশ্বের যে কোনো ফুটবলারের চেয়ে এক ধাপ এগিয়ে রয়েছেন। তিনি শুধু তার গতির জন্যই অনন্য নন, ফুটবলে পা রেখেও যে মাথা খাটাতে হয়, সেটি দেখিয়েই নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন”।

৫৩. (ম্যারাডোনা):—–“আর্জেন্টাইন ফুটবলে আমার উত্তরসূরি হিসেবে আমি মেসিকেই দেখতে চাই। আমার বিশ্বাস, সেটার যোগ্যতাও তার আছে। আগামীতে তিনি আরও বড় ফুটবলার হিসেবে আত্মপ্রকাশ করবেন। তার ভেতরে যোগ্যতা অপরিসীম। আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলার হওয়ার সবযোগ্যতাও তার মধ্যে আছে বলে আমি মনে করি””।

৫৪. (মরিনহো):—–“মেসিকে থামানোর একটা উপায় আছে। সেটি হলো যখন আপনি১১ জনকে নিয়ে খেলতে নামবেন, তখন মেসিকে ডাবল মার্ক করতে হবে। একজন তার সঙ্গে লেগেই থাকবে, আরেকজন তাকে সহযোগিতা করবে। যদি ১১ জনের বিপক্ষে ১০ জনের খেলা হয়, তাহলে তাকে থামানোর আর কোনো সুযোগ নেই”।

৫৫. (ড্যানিয়েল আলভেস):—–“যখন আমি সেভিয়াতে ছিলাম, তখন মেসির বিপক্ষে খেলতে হতো। এটা আমার জন্য খুবই কঠিন কাজ ছিল। কিন্তু এখন আমি ও মেসি একই দলের। আমার খেলাটা এখন অনেক সহজ হয়ে গেছে। আমি খুশি যে মেসি ও আমি একই দলে খেলছি। এটা আমার জন্য দারুণ এক ব্যাপার। তার বিপক্ষে খেলা সত্যিই কঠিন এক কাজ”।

৫৬. (পুয়ল) [বার্সা ও স্পেন ]:—–“মেসি দুর্দান্ত এক খেলোয়াড়। তার মতো কেউ নেই। এ মুহূর্তে তিনি বিশ্বসেরা খেলোয়াড়। অনুশীলনে তিনি আমাকে যথেষ্ট ভোগান। আমার বিশ্বাস, তিনি বছরের পর বছর এভাবে খেলে যাবেন”।

৫৭. (ফ্যাব্রিগাস) [বার্সা ও স্পেন]:—–“ইনজুরিমুক্ত থাকতে পারলে তার সামনে পড়ে রয়েছে উজ্জ্বল ভবিষ্যৎ। আমার কাছে তিনিই বিশ্বসেরা খেলোয়াড়”।

৫৮. (রোনালদিনহো):—–“যখন তিনি খেলেন, তখনই ম্যারাডোনার কথা মনে করিয়ে দেন। উভয়ই বাঁ পায়ের খেলোয়াড় এবং উচ্চতায় একটু খাটো। কাকা ও রোনালদোর পাশাপাশি মেসি বিশ্বসেরা। আমাদের কাছে অবশ্য এটা কোনো বিস্ময় নয়; কেননা, যখন তিনি অনুশীলনে আসতেন, তখনই আমরা জানতাম একদিন তার কাছে আমরা ম্লান হয়ে যাব”।

৫৯. (জাভি):—–“এটা পরিষ্কার যে, মেসি অন্যদের থেকে অনেক ওপরে। এটা যারা দেখেন না, তারা অন্ধ”।

৬০. (আর্সেন ওয়েঙ্গার) [আর্সেনাল কোচ]:—–“মেসিপ্লে-স্টেশনের মতো”।

৬১. (ফ্র্যান্ক রাইকার্ড):—–“এখনো এমন কোন বুলেট ম্যাজিক তৈরিহয়নি যা মেসিকে থামাতে পারে। মেসিই বিশ্বসেরা প্লেয়ার। সেই এবার ব্যালন ডি অরের যোগ্য দাবিদার” ।

৬২. (পেপ গার্ডিওলা):—– “আমি চেয়েছিলাম মেসিকে সময়ের সেরা খেলোয়ার বানাতে আর উল্টো সেই আমাকে বানিয়ে দিল সময়ের সেরা কোচ। আর নিজেকে এমন সেরা বানালো যা কেউ কখনো কল্পনাও করতে পারেনি”

৬৩. (ডিয়েগো ম্যারাডোনা):—– “২০০৮ সালে যখন সে ব্যালন ডি অরে ২য় হল তখন আমি তাকে বলেছিলাম এই শেষ বার আমি তোমাকে ২য় হতে দেখলাম। আমি এর পর আর কখনো তোমাকে২য় দেখতে চাইনা। আর তখন সে প্রথমহয়ে আসছে। মেসিই বিশ্ব সেরা প্লেয়ার। এমনকি সে আমার চেয়েও সেরা”

৬৪. (সারজিও বুস্কেটস) [বার্সা ও স্পেন]:—–“যদি আমার মাথায় বন্দুক রাখে তাহলেও আমি অন্য কাও কে সেরা বলতে পারবনা, মেসিই বিশ্বসেরা” ।

৬৫. ইকার ক্যাসিয়াস (পোর্তো ও স্পেইন)”:—-“মেসি দলের জন্য খেলে, তাই বার্সেলোনা রিয়াল মাদ্রিদের চেয়ে এত এগিয়ে যাচ্ছে। সে সেরা, অবশ্যই সেরা। আমি মানতে বাধ্য কারণ আমি তার মুখোমুখি হয়েছি।”

৬৬. (ডেকো):—–” আশা করি ম্যারাডোনা আমাকে ক্ষমা করে দিবেমেসি তার থেকে ও সেরা “”।

৬৭. (সামির নাসরি):—– “লিওনেল মেসি হল একজন সুপার ম্যান”

৬৮. (ম্যারাডোনা):—–“মেসি একটি গোল করে এবং উদযাপন করে আর রোনালদো গোল করার পর এমনভাবে পোজ দেয় যেন সে একজন শ্যাম্পুর এড করছে ।”

৬৯. (অলিভার কান) [জার্মান গোলরক্ষক]:—–” মেসি হল ইশ্বরপ্রদত্ত সামর্থ্যের ফুটবলার, পেলে ও ম্যারাডোনার মত” ।

৭০. (পেপ গার্ডিওলা):—–“মেসি যখন বল পায় তখন সে ফলস ৯ এর মত খেলে। আপনি যদি তাকে লেফট ব্যাকে রাখেন তাহলে সে সেখানেও ওয়ার্ল্ডকাসের মত খেলবে। তাহলে সে বেস্ট ডিফেন্ডার হয়ে উঠবে। কারন মেসি যে কোন পজিশনেই খেলতে পারে।”

৭১. (আর্সেন উয়েঙ্গার) [আর্সেনাল কোচ]:—– “রোনাল্ডো একজন অসাধারন প্লেয়ার। কিন্তু তার ভাগ্য অনেকখারাপ যে সে ভুল সময়ে জন্ম জন্ম গ্রহন করেছে।”

৭২. (আলেক্স ফার্গুসন):—–“আমি মনে করি রোনাল্ডোই সব চেয়ে কমপ্লিট ফুটবলার। আর সেই বিশ্বেরসেরা প্লেয়ার। (সাংবাদিক মেসির কথা জিজ্ঞাসা করলে) আমিতো বিশ্বের কথা বলেছি। আর মেসি তো হচ্ছে আউট অফ দ্যা ওয়ার্ল্ড”

৭৩. (ক্রুইফ):—–বিশ্ব ফুটবলের জন্য মেসি একটি গুপ্তধনের মত! সে সারা বিশ্বের শিশুদের জন্য রোল মডেল মেসিই হবে ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি ব্যালন ডি ওর জেতা খেলোয়ার! সে ৫,৬,এমনকি ৭ টাও জিততে পারে! সে অপ্রতিদ্বন্দী! সে অন্য জিনিস!

৭৪. (বেকেনবাওয়ার) [জার্মানি]:—– মেসি একজন জিনিয়াস! তার সব আছে! আমি এমন একজন খেলোয়ারকে দেখছি, যে খুবই দুর্দান্ত, খুব চালাক এবংতার বাম পা ডিয়েগো ম্যারাডোনার মত!

৭৫. (ডি স্টেফানো):—–আমি মেসিতে মুগ্ধ! যা সে করছে, তা খুবই ভাল! সেসবসময় তার দলের জন্য খেলে! খুবই বুদ্ধিমান একজন খেলোয়ার! সে সেই জায়গায় ই চাপ প্রয়োগ করে, যেখানে সেটা দরকার!

৭৬. (দেলবস্ক):—–মেসিই সেরা, ফুল স্টপ.

৭৭. (মরিনহো):—–‘মেসি নেই, বার্সার গৌরবও নেই’সেমিফাইনালেবায়ার্ন মিউনিক এর সাথে বার্সারজিততে পারত,, যদি মেসি খেলত এবং আমি নিশ্চিতভাবে বলতে পারি মেসি ছাড়া বার্সার পথচলা অনেকটাই কঠিন হবে।২৫ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টার যেভাবে বার্সাকে সার্ভিস দিয়ে আসছে সেটা সত্যিই প্রশংসনীয় এবং সন্দেহহীনভাবেই বার্সার অনেক অংশ জুড়েই মেসির অস্তিত্ব বিদ্যমান’

৭৮. (সাবেলা):—–”মেসি এমন একজন প্লেয়ার সে যে কোন সময় মাঠে নেমে সবকিছু পরিবর্তন ঘটাতে পারে’

৭৯. ( টিটো ভিলানোভা):—–” মেসির ওপর নির্ভরশীলতা ? এটি নতুন কিছু নয় এবং এটি সাধারণ ব্যাপার কারণ সে বিশ্বের সেরা খেলোয়াড় । আশা করি তার উপর আরও অনেক বছর নির্ভরশীল থাকতে পারবো ।

৮০. (অলিভার কান):—–” মেসি হল ইশ্বরপ্রদত্ত সামর্থ্যের ফুটবলার, পেলে ও ম্যারাডোনার মত” ।

৮১. (গ্যারি লিনেকার):—–“ম্যারাডোনার খেলা অনেক দেখেছি। ওর বিপক্ষে খেলেছিও। সেও ছিল দুর্দান্ত। তবে মেসি ওর চেয়ে ভালো এবং ধারাবাহিক। ও শুধু ডিয়েগোরপ্রতিভাই পায়নি, আমাদের দেখা সর্বকালের সবচেয়ে সেরা গোলস্কোরারও।”

৮২. (ডেভিড ব্যেকহ্যাম):—– “মেসি পৃথিবীর সেরা খেলোয়ার।মেসি এমন একজন খেলোয়ার, যখন কোন শিশু তার খেলা দেখে সেও মেসির মত হতে চাই”।

৮৩. (ডেভিড ব্যেকহ্যাম):—– “রোনাল্ডো একজন অসাধারন প্লেয়ার। কিন্তু তার একটা সমস্যা আছে। আর সেই সমস্যাটি হল মেসি।”

৮৪. (রুনি):—–“মেসিই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়ার ।তার মত আর কেউ নেই” ।

৮৫. (ইব্রাহিমোভিচ):—–“রোনাল্ডোরভাগ্য খুব ভাল যে সে প্রতি বছর মেসিকে ব্যালন ডি অরজিততে দেখার জন্য সামনের সারির টিকেটটি পায়।”

৮৬. (জিদান):—–“মেসি সবসময় ব্যবধান গড়ে দেয়! তার মাঝে একটাআইডিয়াই কাজ করে, গোলের দিকে দৌড়ানো! তাই একজন ফুটবল প্রেমিক হিসেবে আপনার কাজ, শুধুই উপভোগ করা”!

৮৭. রোনালদো (ব্রাজিলিয়ান) “এই ব্যাপারে কোন সন্দেহই নেই যে ,মেসিই বিশ্বসেরা!

৮৮. (হুয়ান রোমান রিকুএল্মে):—মেসি অবশ্যই বিশ্বেরসেরা খেলোয়াড় । কিন্তু মেসি যদি ১০-১৫ মিনিটের জন্য ফোকাস হারায় তাহলে ইনিয়েস্তা তার দায়িত্ব নিয়ে নেয় । ”

৮৯. (টট্টি):—– বর্তমান বিশ্বে শুধু মাত্র একজন খেলোয়ার ই আছে যা সে করতে পারে আমি তা কখনো পারব না আর সে হল মেসি।শুধু মেসি ই আমার থেকে সেরা”।

৯০. (টমাস মুলার):—–“আমি মেসির মতভালো না, মেসি সবার সেরা”

৯১. (ক্রিশ্টিয়ানো রোনাল্ডো):—–“’মেসিই বর্তমান সময়ের সেরা প্লেয়ার’”

৯২. (ডেভিড ব্যাকহাম):—–“শেষ যখনমেসির বিপক্ষে খেলেছি তখনি আমার মাথাই অবসরের চিন্তা আশে”

৯৩. (পাওলো মালদিনি):——-“আমি যখনই লিওনেল মেসিকে খেলতে দেখি তখন আমার মনে হয় তার প্রতি বছর এটি (ব্যালন ডি অর) জেতা উচিত ।আমার কোন সন্দেহ নেই, সে একজন অবিশ্বাস্য খেলোয়ার ।”

৯৪. (থিয়েরি অরি):—– যখন আমি মেসির সাথে খেলতাম, তখন আমার দৌড়াতে মন চাইত না, শুধু দাড়িয়েদাড়িয়ে তার খেলা উপভোগ করতে মন চাইত”

৯৫. (রোনালদিনহো):—– “যখন বার্সেলোনার খেলা শুরু হয় তখন ব্রাজিলের অধিকাংশ রাস্তা-ঘাট খালি হয়ে যায়, সবাই মেসির খেলা দেখার জন্যে টিভি সেটের সামনে বসে পরে”

৯৬. (স্যামুয়েল ইতো):—– “ফুটবলে যদি কোন ঈশ্বর থেকে থাকে তবে সে লিও, সে বার্সার দশ নাম্বার জার্সি পরে খেলে”

৯৭. (আদ্রিয়ান ইনসুয়া):—– “নিঃসন্দেহে মেসি বিশ্বের সেরা খেলোয়ার। আমার ভাগ্য ভাল যে আমি একজন আর্জেন্টাইন। ফলে তার সাথে খেলার সুযোগ পাই”

৯৮. ( পিকে ) :—– ” ভবিষ্যতে আমি আমার নাতি নাত্নিদের কে ছবি দেখিয়ে বলতে পারব সর্ব কালের সেরা প্লেয়ার মেসি এবং আমি এক দলেখেলেছি ”

৯৯.পেপ গার্দিওয়ালা:———-“পৃথিবীতে এমন কোন ডিফেন্স নেই যেটা মেসিকে আটকাতে পারে। এক কথায় মেসিকে আটকানো অসম্ভব ”

১০০. আমি : (বার্সা, আর্জেন্টিনা ও মেসির পাগলা সাপোর্টার) – “নিঃসন্দেহে মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। তার সম্পর্কে নতুন করে কিছু বলার ভাষা আমার জানা নেই”।

আর পড়তে পারেন