শনিবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং

মুরাদনগরে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৭, ২০১৯
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে কুমিল্লার মুরাদনগর উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল এবং সর্বস্তরের জনসাধারন।

মুরাদনগর উপজেলা প্রশাসনের আয়োজনে ভোর ৫টা ৫৯ মিনিটে উপজেলা পরিষদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ ও ৩১ বার তোপঃধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। এছাড়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি অঙ্গ সংগঠনসহ বিভিন্ন এনজিও, সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান, মুরাদনগরের বিভিন্ন সংগঠন পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮ টায় ডিআর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সর্বস্তরের জনসাধারনের সমন্নয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে শিশু-কিশোর সমাবেশের সাথে সঙ্গতি রেখে একযোগে শিল্পকলা একাডেমির সহযোগিতায় শুদ্ধভাবে জাতীয় সংগীত পাঠ এবং জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস এবং বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রছাত্রী, শিশু-কিশোরদের অংশ গ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

জাতীয় পতাকা এবং শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মাঠে ২৬ মার্চের অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুন(এফসিএ)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু। উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) মো: রায়হান মেহবুব, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ একেএম মনজুর আলম, বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ম.রুহুল আমিন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আলীনুর বশীর, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: আবদুর রহিম, কৃষি কর্মকর্তা আল-মামুন রাসেল, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদার, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর কবির, শিক্ষা কর্মকর্তা শাহ্ ইকবাল মনসুর, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক আফজালের রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা রমেন কুমার সাহা, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদ প্রমুখ।

এছাড়াও বিভিন্ন শ্রেনি পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন