রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং

মুরাদনগরে নজরুল তোরণ এখন মরণফাঁদ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০১৯
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

কুমিল্লা মুরাদনগর উপজেলার কুমিল্লা-সিলেট মহাসড়ের উপর অবস্থিত কোম্পানীগঞ্জ বাজার থেকে মুরাদনগর সদরে যাওয়ার একমাত্র প্রবেশদ্বারের কাজী নজরুল তোরণটি এখন মরণফাঁদে রুপ নিয়েছে। স্থানীয়দের অভিমত এখনি নজর না দিলে যে কোন মূহর্তে তোরণটি ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

জানা যায়, ১৯৮৪ সালে বাংলাদেশ জাতীয় পার্টি সরকারের আমলে তোরণটি স্থাপন করা হয়েছিল। এর উপর সাদা কালিতে লিখা ছিল “আগমন শুভ হউক মুরাদনগর উপজেলা”- যা এখন আর ঠিকমত বুঝা যায়না। নেমপ্লেট থেকে নির্মান সনটিও মুছে গেছে। কাজী নজরুল তোরন লিখাটি অনেকটাই অস্পষ্ট।

একসময় তোরণটি পথের সৌন্দর্য বহন করত। বর্তমানে তোরণটির গোড়া থেকে শুরু করে উপরের বিভিন্ন অংশে ফাটল ধরেছে। এর নীচে দাঁড়িয়ে উপরের দিকে তাকালে মনে হবে এই বুঝি ইটের জটলা মাথার উপর ধসে পড়ল। লক্ষ করলে দেখা যাবে তোরনটি পশ্চিম দিকে কিছুটা হেলে গেছে।

পথচারী সুভাষ চন্দ্রসাহা, রাব্বি,আল আমিন ও কাইয়ূম বলেন, এই পথ দিয়ে আসা যাওয়ার সময় একটু ভয়ে থাকি। মনে হয় এই বুঝি তোরণটি ভেঙ্গে পরছে। এছাড়াও চলাচলের পথে শ্রমজীবি, ব্যাবসায়ী, চাকুরিজীবি, স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ স্থানীয়দের মাঝে এর আতংক বিরাজ করছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, তোরণটি ঝুঁকিপূর্ণ বলে আমরা এটিকে অপসারনের জন্য কাগজ পত্র প্রস্তুত করেছি। খুব শীঘ্রই এই সমস্যার সমাধান করা হবে।

আর পড়তে পারেন