রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

মুরাদনগরে দাবি আদায়ের লক্ষ্যে ৩য় শ্রেণির কর্মচারীদের কর্মবিরতি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২০, ২০২০
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

সচিবালয়ের ন্যায় পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীত করণের দাবিতে সারা দেশের ন্যায় ২ঘন্টার কর্মবিরতি পালন করেছে মুরাদনগর উপজেলার কালেক্টরেটের ৩য় শ্রেণির কর্মচারীরা। সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্তরের কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে এই কর্মবিরতি পালন করা হয়।

উপজেলা ভূমি কার্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান সহকারী হারুন অর রশিদ বলেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি’ (বাকাসস) কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী সচিবালয়ের ন্যায় আমাদের পদবি পরিবর্তন এবং আমাদের বেতন গ্রেড পরিবর্তনের দাবি বাস্তবায়নের লক্ষ্যে ঘোষিত ৩মাসের কর্মসূচির মধ্যে প্রথম দিনে ২ঘন্টার কর্মবিরতি পালন করা হয়েছে। আমাদের দাবি পূরণ না হলে কেন্দ্রীয় কমিটির কর্মসূচি অনুযায়ী আন্দোলন অব্যাহত রাখা হবে।

এসময় ক্ষোভ প্রকাশ করে বলেন সরকারের সকল এজেন্ডা বাস্তবায়নে আমরা শতভাগ কাজ করলেও আমাদের ন্যায্য দাবি মানা হচ্ছে না। মাঠ প্রশাসনকে বাদ দিয়ে অন্য দপ্তরের কর্মচারীদের বিভিন্ন পদবি পরিবর্তন করে তাদের মর্যাদা বৃদ্ধি করা হলেও আমাদের দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন করা হচ্ছে না। এতে কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক শাহ আলম, সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর দেলোয়ার হোসেন, কাউছার আলম, সার্টিফিকেট সহকারী আবদুল জলিল, একাউন্টেন্ট ক্লার্ক নুরুল আমিন, উপজেলা ভূমি কার্যালয়ের নাজির মোঃ সালাউদ্দিন, চেকিং কাম সায়রাত সহকারী তাশরিফুল ইসলাম প্রমুখ।

আর পড়তে পারেন