রবিবার, ১২ই জুলাই, ২০২০ ইং

মুরাদনগরে কুকুরের কামড়ে ২৭ জন আহত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৫, ২০২০
news-image

মুরাদনগর প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগরে দুইদিনে ২৭ জনকে কামড়ে আহত করেছে পাগলা কুকুর। উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন রামচন্দ্রপুর বাজার ও বাখরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার ও বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সর্বমোট ২৭ জন ব্যক্তিকে কয়েকটি কুকুর কামড়ে আহত করে।

এদের মধ্যে গুরুতর আহত হয়েছে রামচন্দ্রপুর বাজার এলাকার গাদ্দাফীর মেয়ে রাত্রি (৫), রাজমিস্ত্রি হেলাল (১৬), দিনমজুর মহসিন মিয়া (৪০), মৌসুমির বোন এক সন্তানের জননী(২২), বাখরাবাদ গ্রামের হোটেল ব্যবসায়ী সাদ্দাম হোসেনের শিশু কন্যা আমেনা খাতুন( ৫), সুনীল (৪০), টিটন সাহা ৪০, তাপশ পালের ছেলে শিবা, পাঁচকিত্তা বাজারের রঞ্জিত চন্দ্র দাস (৪০) ও দক্ষিন বাখরাবাদ এলাকার বক্তশিল(৪০)।

এরই মধ্যে কুকুরের কামড় থেকে বাঁচতে ওই এলাকার গ্রামবাসীরা বৃহস্পতিবার দুপুরে হামলাকারী ২টি কুকুরকে হত্যা করেছে। তবে ওই এলাকায় আরো বেশ কয়েকটি পাগলা কুকুর রয়েছে বলেও জানান স্থানীয় গ্রামবাসী। রামচন্দ্রপুর বাজার ও আশেপাশ এলাকার পাগলা কুকুরগুলো শিগগির নিধন করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছে।

করোনার এই সংকটময় পরিস্থিতিতে যারা কুকুরের কামড়ে আহত হয়েছে তাদের মধ্যে অধিকাংশ লোক হতদরিদ্র হওয়ায় পয়সার অভাবে উন্নত চিকিৎসা করতে পারবে না বলেও জানিয়েছেন তাদের পরিবারের লোকজন।

এইসব আহত লোকদের যদি সময়মত সঠিক চিকিৎসা না দেয়া হয়। তাহলে তাদের জলাতঙ্ক রোগ হতে পারে বলে ধারণা করছেন আহত ব্যক্তিরা। তাদের সঠিক চিকিৎসা দেয়ার জন্য প্রশাসনের প্রতি আকুল আবেদন জানান।

আর পড়তে পারেন