মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

মায়ের হাতের ছোঁয়ায় প্রতিসময় নিউজপোর্টালের যাত্রা শুরু

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১০, ২০২০
news-image

নিজস্ব প্রতিবেদক:
মা পৃথিবীর সবচেয়ে ছোট শব্দ। আর এ ছোট শব্দটির মতো সুধা মেশানো আর কোনো শব্দ পৃথিবীতে নেই। মা শ্বাশত সত্য প্রগতির প্রতীক এবং সন্তানের প্রথম শিক্ষক। আর সন্তানের সবচেয়ে নির্ভরযোগ্য আশ্রয় হচ্ছে মা। সেই মায়ের হাতের ছোঁয়া ও দোয়ায় ইন্টারনেট জগতে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো অনলাইন নিউজপোর্টাল ‘প্রতিসময়’।

শুক্রবার বিকেল ৪টায় কুমিল্লা শহরের পুরানো গোমতী নদীর তীরঘেঁষে সমাজসেবক ও কুমিল্লা পৌরসভার সাবেক কমিশনার মরহুম আবদুল লতিফের গাংচরের বাসভবনে তার সহধর্মিনী ও ‘প্রতিসময়’ এর প্রধান সম্পাদক-প্রকাশক সাদিক হোসেন মামুনের (সাদিক মামুন) মা রুফিয়া খাতুন অনলাইন নিউজপোর্টালটির উদ্বোধন করেন। এসময় তিনি মুনাজাতে সকল মা ও তাদের সন্তানের মঙ্গল কামনা এবং নিজের শারিরীক সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান। পাশাপাশি অনলাইন নিউজপোর্টাল ‘প্রতিসময়’ এর সফলতা কামনা করেন।

করোনা পরিস্থিতির কারণে ছোট্ট পরিসরে ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে ‘প্রতিসময়’ এর সম্পাদক লেখক, আলোকচিত্রী ও অভিনেতা শাহজাহান চৌধুরী বলেন, ‘এটি অনলাইনে প্রবেশের সকল কৃতিত্ব মামুনের এবং নাগরিক আইটির কর্ণধার শাহআলম জয়ের। আমাকে সম্পাদকের মতো একটি দায়িত্বশীল জায়গায় রাখায় মামুন ও তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এই পরিবারের সাথে আমার ৪০ বছরের সম্পর্ক। আজকে মামুন মাকে দিয়ে এই অনলাইন নিউজপোর্টালের উদ্বোধন করিয়ে জানান দিয়েছে, মা কতোটা মর্যাদাবান ও শ্রদ্ধাভাজন ব্যক্তি। ৯০ বছর বয়সী এই মা শিশুকালে যেমনি সন্তানকে বুকে আগলে রাখতেন তেমনি সন্তানের এ উদ্যোগকে বুকে ধরে প্রাণভরে দোয়া দিলেন। এটাই মায়ের কাছ থেকে সন্তানের বড় প্রাপ্তি। আর প্রতিসময়ে সংবাদ পরিবেশনের বিষয়ে দৃঢ়তার সাথে বলতে পারি, আমরা নতুনধারার দৃষ্টিভঙ্গি নিয়ে গণমানুষের কাছে সত্য ও নিরপেক্ষ বার্তা পৌছে দেবো’।

নিউজপোর্টাল ‘প্রতিসময়’ এর প্রধান সম্পাদক সাদিক মামুন বলেন, ‘ইনশাল্লাহ মায়ের হাতের ছোঁয়া এবং দোয়ায় এই নিউজপোর্টাল সত্যনির্ভর খবরের বাতিঘর হয়েই মিডিয়া জগতে আলো ছড়াবে’। তিনি সকল পাঠককে অনলাইন নিউজপোর্টাল ‘প্রতিসময়’ ংভিজিটের আহবান জানান।

আর পড়তে পারেন