মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

মাত্র ২৫ বলে সেঞ্চুরি করলেন ইংল্যান্ডের উইল জ্যাক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড একসময় এমন পর্যায়ে যাবে, যা কেউ টপকে যেতে পারবে না! হ্যাঁ, মারমার কাটকাট ক্রিকেটে সবই সম্ভব। এর প্রমাণ হিসেবে মাত্র ২৫ বলে সেঞ্চুরি করলেন ইংল্যান্ডের উইল জ্যাক। ভেঙে দিয়েছেন অ্যালেক্স হেলসের রেকর্ড। তবে সেটা টি-টোয়েন্টি ম্যাচ ছিল না! ছিল ক্রিকেটের নতুন সংযোজন টি-টেন ফরম্যাটের ম্যাচ! সম্প্রতি এই ফরম্যাটের ক্রিকেটে অনেক দেশেই জনপ্রিয়তা পাচ্ছে।

ইংলিশ কাউন্টি মৌসুম পুর্ব প্রস্তুতি পর্বে দুবাইতে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে এই টি-টেন ম্যাচে প্রতিপক্ষ বোলার স্টেফেন পেরির এক ওভারে ৬ ছক্কাও মেরেছেন ২০ বছর বয়সী জ্যাক। সারের জার্সিতে খেলা জ্যাকের ৩০ বলে ১০৫* রানের ইনিংসটিতে ছিল ৮টি চার এবং ১১টি ছক্কার মার। ১০ ওভারে তার দল তুলেছিল ৩ উইকেটে ১৭৬ রান।

২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ৩০ বলে সেঞ্চুরি করে ২০ ওভারের ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি নিজের করে রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের ‘দানব’ ক্রিস গেইল। আর জ্যাক বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টেন ক্রিকেটে সেঞ্চুরি করলেন। এর আগে ইংল্যান্ডের অ্যালেক্স হেলসের ৮৭* রান ছিল এই ফরম্যাটে সর্বোচ্চ। তবে আনুষ্ঠানিকভাবে স্বীকৃত না হওয়ায় জ্যাকের এ কৃতিত্ব রেকর্ড বইয়ে জায়গা পাচ্ছে না।

আর পড়তে পারেন