মঙ্গলবার, ২১শে জানুয়ারি, ২০২০ ইং

মধ্যরাতে শীতার্তদের পাশে কুমিল্লার জেলা প্রশাসক অাবুল ফজল মীর

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০১৯
news-image

 

 

স্টাফ রিপোর্টার:

সারাদেশে চলছে শীতের তীব্রতা। এই শীতে ছিন্নমুল মানুষ শীতে কাঁপছে ঠিক সেই সময় গভীর রাতে তাদের পাশে গিয়ে দাঁড়ালো কুমিল্লা জেলা প্রশাসক মো: অাবুল ফজল মীর।

 

 

বুধবান গভীর রাতে শহরের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

 

মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে

রেলস্টেশন, মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন এলাকা, রাজাপাড়ার আশ্রয়ণ প্রকল্প তথা গুচ্ছ গ্রাম। এছাড়াও মান্যবর জেলাপ্রশাসক তাঁর চলতি পথে ভাসমান শীতার্ত মানুষের মাঝে নিজ হাতে কম্বল বিতরণ করেন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্য দোয়া প্রার্থনা করেন।

 

 

এ সময় জেলা ও সদর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিভিন্ন এলাকার খুপড়ী ঘরগুলোতে অসহায় মানুষদের মাঝে নিজ হাতে শীতবস্ত্র তুলে দেন জেলা প্রশাসক। রাতের আধারে ঘুম থেকে উঠে জেলা প্রশাসকের হাত থেকে অপ্রত্যাশিতভাবে একটি কম্বল হাতে পেয়ে অত্যান্ত খুশি এসব মানুষগুলো।

 

 

অসহায় মানুষগুলো আবেগ জড়িত কণ্ঠে বলেন, আমাদের এখানে আগে কোনোদিনই কেউ এভাবে শীতবস্ত্র দেয়নি।

 

জেলাপ্রশাসক বিতরণের সময় বলেন, বিত্তবান মানুষ গরম কাপড় ক্রয় করে শীত নিবারণ করলেও গরীব-ছিন্নমূল মানুষেরা টাকা অভাবে ক্রয় করতে পারছে শীতের গরম কাপড়। তাই অসহায় দরিদ্র, ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষের জীবনে নেমে এসেছে চরম দূর্ভোগ।

 

 

প্রচন্ড ঠান্ডার কারণে দিনমজুর শ্রেনীর মানুষ শ্রমিকের কাজে যেতে পারছে না। রাতে শহরের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষ শীতে কষ্ট করেন। এরাই প্রকৃত শীতার্ত। তাদের কষ্ট কিছুটা লাঘব করার জন্য রাতে বের হওয়া।

আর পড়তে পারেন