মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্লাড ডুনেটেরর কথা বলে সহজ সড়ল লোকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০২০
news-image

 

সালাহ উদ্দিন সোহেলঃ

দেশে এক নতুন প্রতারক চক্রের উদয় হয়েছে চক্রটি সহজ সরল লোকদের কাছ থেকে রক্ত দেয়ার কথা বলে হাতিয়ে নিচ্ছে টাকা পয়সা।

ব্লাড ব্যাংক টংগীর গ্রুপের এডমিন সাদ্দাম হোসেন হাদী জানায়, দেশের যে কোন প্রান্ত থেকে যদি কারো জরুরী রক্তের প্রয়োজন হয় তখন তারা রক্তের গ্রুপ এবং যোগাযোগের জন্য মোবাইল নাম্বারসহ তাদের এ গ্রুপে পোষ্ট করে।তখন পোষ্ট দেখে যারা সেচ্ছায় রক্ত দিতে আগ্রহী তারা রক্ত ডোনেট করে থাকেন। বিগত এক বছর যাবত বেশ শুনামের সাথে এ মানব সেবাটি করে আসছি কিন্তু বর্তমানে কিছু প্রতারক চক্র তাদের এ শুনামটি নষ্ট করে আত্বমানাব সেবাটিতে কিছুটা বেগাত ঘটাচ্ছে। প্রতারক চক্রটি গ্রুপের পোষ্ট দেখে মোবাইল নাম্বারে ফোন করে ব্লাড ডুনেটের কথা বলে টাকা নিয়ে মোবাইল অফ করে রাখে।

সিলেট হবিগঞ্জের নীলা জানায়, তার একজন রোগী জালালবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে ভর্তি হয় জরুরী রক্তের প্রয়োজনে গ্রুপে পোষ্ট করে তখন একটি প্রতারক চক্র তার বাড়ি সিলেট দাবীকরে ফোন করে জানায় সে রক্ত দিবে কিন্তু তার কাছে হসপিটালে যাওয়ার কোন ভাড়া নেই তাই ০১৭১৬৩৩৩৮৬৮ এই নাম্বারে বিকাশে টাকা পাঠালে এসে রক্ত দিয়ে যাবে নিরুপায় হয়ে ঐ ভদ্র লোক বিকাশ করেন। তার আসতে দেরি দেখে ঐ নাম্বার গুলোতে ফোন করে দেখন নাম্বার গুলো বন্ধ তখন বুজতে পারেন তারা চক্রটির কাছে প্রতারনার শিকার হয়েছে।

এভাবে নাম প্রকাশে অনিচ্ছুক কুমিল্লার এক ব্যক্তির কাছ থেকে ও টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

এমন আরো একাধিক সেচ্ছা সেবি সংগঠনের পরিচালকের সাথে কথা বলে জানতে পারি এমন চক্রের টাকা হাতিয়ে নেয়ার কাহিনী।

সংগঠনের পরিচালকরা বলেন, আমাদের সংগঠন গুলো সেচ্চাসেবি আমরা তো কোন টাকা পয়সা নেয়ার প্রশ্নই আসেনা। যদি কেউ আপনাদের কাছে ব্লাড দেয়ার কথা বলে টাকা পয়সার দাবী করে তাহলে কোন প্রকার লেনদেন না করে সাথে সাথে আমাদেরকে জানাবেন প্রয়োজনে নিকটস্থ থানাতে অভিযোগ দিবেন।

তারা আরো বলেন, প্রতারকদের কারণে আমাদের বদনাম হচ্ছে, এমন প্রতারকদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক এবং বিপদস্থ মানুষের সরলতার সুযোগ নিয়ে ভবিষ্যতে যেন কাউকে এমন প্রতারনার শিকার না হতে হয় সে জন্য প্রশাসনের সহযোগীতা কামনা করছি।

আর পড়তে পারেন