রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা: ২৬ জনকে ইয়েস কার্ড

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০২০
news-image

 

জাহাঙ্গীর আলম ইমরুল ঃ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অনুষ্ঠিত হয়েছে “পবিত্র কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা-২০২০” এর অডিশন।

শনিবার দিনব্যাপী জেলার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের হলরুমে এই অডিশন অনুষ্ঠিত হয়। এতে শিবপুর, বিদ্যাকূট ও নাটঘর এই তিন ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা অনুর্ধ্ব-১৬ বছর বয়সী শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

মরহুম জহিরুল হক খসরু মাস্টার স্মৃতি সংসদ এর উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতায় প্রথম রাউন্ডের ৪র্থ বাছাই পর্বে অংশ নেয়া ১১৬ জন প্রতিযোগীর মধ্য থেকে ২৬ জনকে ইয়েস কার্ড প্রদান করা হয়।

শনিবার সকালে শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় হলরুমে সকাল ১০ টা থেকে ক্ষুদে প্রতিযোগিদের পবিত্র কোরআন থেকে তিলাওয়াতে মুখরিত হয়ে উঠে। বিজ্ঞ বিচারকগন প্রতিযোগিদের তেলাওয়াতে শুনে ২য় রাউন্ডের জন্য ২৬জনকে ইয়েস কার্ড প্রদান করে।

মরহুম জহিরুল হক খসরু মাস্টার স্মৃতি সংসদ সভাপতি মো. জাহাঙ্গীর আলম এর সভাপতিত্ব করেন।  বক্তব্য রাখেন, প্রধান সমন্বয়ক ছিলেন মো. রিফাতুল হক, সমন্বয়ক সিটিভির সিইও রবিন সাইফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক এর উপ-পরিচালক সিফাতুল হক শিবলী, দৈনিক সময়ের আলোর ব্যুরো প্রধান, মাছরাঙা টিভি ও রাইজিং বিডি’র কুমিল্লা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু কাউছার, কৃষকলীগের আহবায়ক রানা শামীম রতন, প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মাহবুর রহমান, সাউথ ইস্ট ব্যাংকের অফিসার মো. সাইফুল ইসলাম, সংগঠনের সাধারণ সম্পাদক মিন্টু মিয়া, সহকারী শিক্ষক কামরুল ইসলাম, শিক্ষক মো. মাহমুদুর রহমান, সাংবাদিক হেদায়েতুল্লাহ ও খাইরুল আনাম প্রমুখ।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর এস আর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মাকবুল হোসাইন, বটতলা মাহমুদিয়া আরাবিয়া কওমিয়া মাদরাসার মোহতামীম হাফেজ মাওলানা আখতার হোসাইন মাহমুদী, বগডহর কওমিয়া সিদ্দিকীয়া ইসলামিয়া মাদ্রাসার মাওলানা হাফেজ আমিনুল ইসলাম। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার সিটিভি।

আর পড়তে পারেন