সোমবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রাহ্মণপাড়ায় রেল গেইট না থাকায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৯, ২০১৯
news-image

সাকিব আল হেলালঃ
রেল ক্রসিং এ  রেল গেইট না থাকায় কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের শশীদল-ব্রাহ্মণপাড়া সড়কের হরিমঙ্গল রেল ক্রসিং এলাকায় ঝুকি নিয়ে চলছে যানবাহন।

ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের ব্রাহ্মণপাড়া উপজেলার হরিমঙ্গল রেল ক্রসিং এর উপর দিয়ে প্রতিদিন সিএনজি অটোরিক্সা, মাইক্রোবাস, ইজিবাইক, পিকআপ, ট্রাকটার, মটর সাইকেলসহ অসংখ্য যানবাহন চলাচল করে। এ ক্রসিং দিয়ে দু-উপজেলার বিভিন্ন গ্রামের হাজার হাজার লোকজনসহ বিভিন্ন পেশার লোকজন যানবাহনের মাধ্যমে তাদের গন্তব্য স্থানে পৌঁছে থাকে। সড়কের রেল ক্রসিংয়ে দীর্ঘদিন কোন রেল গেইট না থাকায় চলন্ত ট্রেনের নীচে পড়ে অনেক যানবাহন ও যাত্রীরা হতাহতসহ প্রাণহানীর শিকার হচ্ছে।

সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা চালক এমরান জানান, রেল গেইট না থাকায় গুরুত্বপূর্ণ এ সড়কে দ্রুতবেগে চলাচলকারী ট্রেনের ধাক্কায় অনেক যানবাহন উল্টে গিয়ে এ যাবৎ নিহত হওয়াসহ আহত হয়ে মানবেতর জীবন যাপন করছে অনেকেই। রেল গেইট থাকলে বিভিন্ন যানবাহন রেল সড়কের দুপাশে সতর্ক অবস্থায় অপেক্ষা করতে পারত। সড়কে প্রতিদিন চলাচলকারী স্বপন মাহমুদ বলেন, গত ২০ বছর যাবৎ এ সড়কে চলাচল করছি। আমার জানা মতে প্রায় ২৫ জন এই রেল ক্রসিংয়ে দূর্ঘটনার স্বীকার হয়ে মৃত্যুবরণ করেছে।  জনগণ আর এ অস্বাভাবিক মৃত্যু দেখতে চায় না। জরুরী ভিত্তিতে এখানে একটি রেল গেইট নির্মানের জন্য এই এলাকার সংসদের সুসৃষ্টি কামনা করেছেন সড়কে চলাচলকারী বিভিন্ন পেশার লোকজন।

আর পড়তে পারেন