শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বুড়িচং উপজেলায় খাল ভরাট করে নির্মাণ হচ্ছে রাস্তা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বুড়িচং উপজেলা সদরের হরিপুর গ্রামসহ আশপাশের অন্তত ৩০টি গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা হরিপুর অংশের ভূমি দখল করে বাড়িঘর ও দোকানপাট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ঐ রাস্তার অংশের সরকারি খাল ভরাট করে পুরাতন রাস্তার গতি পরিবর্তন করে উন্নয়ন কাজ করায় এলাকায় জলাবদ্ধতা হয়ে চার গ্রামের মানুষের দুর্ভোগের আশঙ্কা করছেন বাসিন্দারা।

হরিপুর গ্রামের মাসুদ মিয়া চৌধুরী, আবদুস ছালাম মুন্সি, সালাউদ্দিন বাবুলসহ বাসিন্দারা জানান, রাস্তার উন্নয়ন কাজ করতে গিয়ে প্রভাবশালীদের যোগসাজশে অবৈধ স্থাপনা রক্ষা করে এলাকার পানি নিষ্কাশনের একমাত্র সরকারি খালটি ভরাট করে রাস্তার গতি পরিবর্তন করা হচ্ছে। খাল ভরাটের কারণে এলাকায় জলাবদ্ধতায় ভোগান্তি পোহাতে হবে। এছাড়া সরু রাস্তার মধ্যখানে বৈদ্যুতিক খুঁটি থাকায় যানবাহন চলাচলও অসম্ভব হয়ে পড়েছে। এ ব্যাপারে স্থানীয় ২৫ জনের স্বাক্ষরিত অভিযোগ এলজিইডি ও স্থানীয় প্রশাসনের কাছে দাখিল করা হয়েছে। বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার জানান, এ ব্যাপারে সদর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। অবৈধ স্থাপনা থাকলে সেগুলো উচ্ছেদ করা হবে।

সদর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা লাইলী আক্তার বলেন, সরকারি রাস্তার ভূমির ওপর অবৈধ ঘর ও দোকানপাট রয়েছে। পরবর্তী সময়ে পরিমাপ করে সেখানে সরকারি ভূমির পরিমাণ নির্ধারণ করা হবে।

বুড়িচং উপজেলা এলজিইডি প্রকৌশলী অনুপ কুমার বড়ুয়া জানান, এলাকাবাসীর অভিযোগ পেয়ে রাস্তাটি পরিদর্শন করেছি। রাস্তার হরিপুর অংশের বিতর্কিত কাজ বন্ধ রাখা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র: ইত্তেফাক।

আর পড়তে পারেন