শনিবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

বুড়িচংয়ে আ’লীগ নেতার ড্রেজারের সৃষ্ট মাটির গর্তে পড়ে দ্বিতীয় শ্রেণীর ছাত্রী নিহত,১ হাজার টাকায় সমঝোতা !

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার বুড়িচং উপজেলায় আ’লীগ নেতাদের ড্রেজার দিয়ে মাটি কাটার গর্তে পড়ে রাইশা আক্তার (৭) নামে ২য় শ্রেণির এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির পিতা রিক্সা চালক হওয়ায় আ’লীগ নেতাদের ভয়ে থানায় কোন অভিযোগ করেনি।

শনিবার (১ সেপ্টেম্বর) বিকেল ৫ টায়  উপজেলার বাকশীমূল ইউনিয়নের উত্তর-পূর্ব খোদাইধূলী এলাকায় শিশুটি  আ’লীগ নেতা ছাদেক ভান্ডারির জমির ওই গর্তে পড়ে যায়। রাত ১০ টায় ৫ ঘন্টা পর ডুবুরি এসে মরদেহ উদ্ধার করে।

নিহত রাইশা আক্তার বাকশীমূল ইউনিয়নের উত্তর-পূর্ব খোদাইধূলী এলাকার রিক্সাচালক রবিউলের মেয়ে। সে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী ।

স্থানীয় সূত্র জানায়,  খোদাইধূলী এলাকায় দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে জমি থেকে মাটি কাঁটা হচ্ছিল। এতে করে জমির মধ্যে বড়-বড় গর্ত সৃষ্ঠি হয়। শনিবার বিকেল ৫ টায় ওই এলাকার রিক্সাচালক রবিউল এর মেয়ে রাইশা আক্তার (৭) তাঁর দাদী হেলেনা বেগমকে (৪৬) নিয়ে জমি থেকে হাঁস আনতে যায়। এসময় ড্রেজারের গর্তে উভয়ে পড়ে যায়। রাইশার দাদী গর্ত থেকে উঠতে পারলেও রাইশা ওই গর্তে তলিয়ে যায়। এসময় রাইশার দাদী মাটি কাঁটার শ্রমিকদের রাইশা তলিয়ে যাওয়ার বিষয়টি জানায়। এতে ড্রেজার শ্রমিকরা কর্নপাত না করে তাঁদের কাজ চালিয়ে যেতে থাকে। পরে রাইশার দাদী স্থানীয়দের বিয়টি জানালে এলাকাবাসী গর্ত থেকে রাইশাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যার্থ হয়।

পরে ঘটনাটি বুড়িচং থানা পুলিশকে জানালে পুলিশ ফায়ার সার্ভিসের ডুবরি দলকে খবর দেয়। খবর পেয়ে চাঁদপুর নদী ফায়ার সার্ভিস ডুবরি দল সাড়ে ৯ টায় ঘটনাস্থলে পৌছে রাত ১০ টায় ওই গর্ত থেকে রাইশাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

স্থানীয় সূত্র জানায়, স্থানীয় আ’লীগ নেতা ছাদেক ভান্ডারির জমিতে ড্রেজার দিয়ে মাটি কাটছেন স্থানীয় আ’লীগ নেতা হুমায়ন মেম্বার ও ইমান আলী। ওই মাটি কাটার গর্তে পড়ে শিশুটির মৃত্যু হয়। শিশুটির মরদেহ উঠানোর পরে নিহতের বাবাকে এক হাজার টাকা দেওয়া হয়েছে দাফন করানোর জন্য এবং নিষেধ করা হয়েছে থানায় যাতে কোন অভিযোগ না করে।

বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাত ১০ টায় ডুবরি দল গর্ত থেকে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করেছে এবং ড্রেজারের ৪ শ্রমিককে আটক করা হয়েছে। তবে নিহতের পরিবার থেকে কোন অভিযোগ করেনি।

ই-মেইলে ছবি আছে

আর পড়তে পারেন