মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

বুড়িচংয়ের পদ্ম বিলে দর্শনার্থীর ভিড় বাড়ছে

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার বুড়িচং উপজেলার দক্ষিণগ্রাম মাঠের পদ্ম বিলে দর্শনার্থীর ভিড় বাড়ছে। আগে এখানে মাঠের পাশে দাঁড়িয়ে বা পানিতে ভিজে পদ্ম ফুল দেখতে হতো, এখন বাণিজ্যিক নৌকার ব্যবস্থা রয়েছে। ১১টি নৌকায় প্রতিদিন কয়েকশ দর্শনার্থী পদ্ম ফুল দেখেন।

তবে শুক্রবার ও শনিবার ছুটির দিনে দর্শনার্থীর সংখ্যা হাজার ছাড়িয়ে যায়। পদ্ম বিল দর্শনকে কেন্দ্র করে এখানে চা-চটপটিসহ বিভিন্ন দোকানের পসরা বসেছে। গ্রামের মেঠোপথে দর্শকদের নিয়ে আসা বিভিন্ন পরিবহনের সারিও দেখা যায়। কুমিল্লার বিভিন্ন উপজেলাসহ বাইরের লোকজনও আসছেন পদ্ম ফুলের সৌন্দর্য উপভোগ করতে। স্থানীয় সচেতন ব্যক্তিরা এ অবস্থায় ফুল না ছিঁড়তে মাঠে সাইনবোর্ড টানিয়ে দিয়েছেন।

দক্ষিণগ্রামের আবদুল অদুদ জানান, মাঠের এই অংশটি নিচু। বছরের আট মাস এখানে পানি থাকে। শুধু ইরি ধান হয়। আগেও এখানে পদ্ম ফুল ফুটত। গত দুই বছর কম ফুল ফুটেছে। এবার বেশি ফুল ফুটেছে। ফুলের ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার পর মানুষের ঢল কুমিল্লার গণমাধ্যম কর্মী মাহফুজ নান্টু জানান, তিনি সংবাদ সংগ্রহের কাজে এসে ফুলগুলো তার নজরে পড়ে। পরে মজা করে ফেসবুকে লাইভ দেন। ভিডিওটি ভাইরাল হয়। এখানে মানুষের ঢল নামতে শুরু করে। আগে অনেক ফুল ছিল, অনেকে ফুল ছিঁড়ে নিয়ে গেছে। সবার প্রতি অনুরোধ তারা যেন ফুল ছিঁড়ে সৌন্দর্য নষ্ট না করেন। বুড়িচং উপজেলার কৃষি কর্মকর্তা শামীম হোসেন বলেন, এটা একটা বিল। এখানে সাদা, হলুদ ও গোলাপি রঙের পদ্ম রয়েছে। এগুলো সংরক্ষণের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আমরা পরিকল্পনা করছি কীভাবে এখানে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা যায়।

আর পড়তে পারেন