রবিবার, ৭ই জুন, ২০২০ ইং

বিশ্বকাপ খেলা হচ্ছেনা শাদাব খানের, দুশ্চিন্তা পাকিস্তানের

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২১, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

কিছুদিন আগেই ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান। দেশটির প্রধান নির্বাচক ইনজামাম উল হক বড় ধরনের কোনো বিতর্ক ছাড়াই অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে এবারের বিশ্বকাপ দলটি নির্বাচন করেন।

একমাত্র বাঁহাতি তারকা পেসার মোহাম্মদ আমিরের দল থেকে বাদ পড়া নিয়ে নিয়ে কিছুটা সমালোচনা থাকলেও, বিশ্বকাপের আগে স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য তাকে দলে রাখেন নির্বাচকরা। তবে টুর্নামেন্টের আগে নতুন এক দুশ্চিন্তা ভর করল পাকিস্তান শিবিরে। বিশ্বকাপ দলে মূল স্পিনার হিসেবে থাকা লেগস্পিনার শাদাব খান ভাইরাস সংক্রমণ-জনিত কারণে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ শাদাবের ইংল্যান্ড সিরিজ মিস করার কথা নিশ্চিত করেছে। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পিসিবি নিশ্চিত করে, ভাইরাস সংক্রমণের কারণে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না ডানহাতি এই স্পিনার। আগামী চার সপ্তাহ পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাঁকে। বিশ্বকাপের আগেই এই স্পিনিং অলরাউন্ডারের সম্পূর্ণ সুস্থ হয়ে উঠা নিশ্চিত করার লক্ষ্যে পরীক্ষা-নিরীক্ষা এবং প্রয়োজনীয় পরামর্শের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য এখনো শাদাবের পরিবর্তে অন্য কোনো খেলোয়াড়ের নাম ঘোষণা করেনি পিসিবি। চ্যাম্পিয়নস ট্রফির শিরোপাজয়ী দলের সদস্য শাদাব দুই বছর ধরেই পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে প্রথম পছন্দের স্পিনার ছিলেন। লেগস্পিনের পাশাপাশি ব্যাট হাতে কার্যকর ভূমিকা রাখতে পারেন ডানহাতি এই ক্রিকেটার। এ ছাড়া দুর্দান্ত ফিল্ডিং করতে অভ্যস্ত শাদাবকে পাকিস্তানের বর্তমান স্কোয়াডের অন্যতম সেরা ফিল্ডার হিসেবে বিবেচনা করা হয়।

আর পড়তে পারেন