শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

বিপ্লব ও সংহতি দিবস’ পালন করেছে কাতার বিএনপি

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০১৯
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন,কাতার থেকেঃ

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কাতার বিএনপি কেন্দ্রীয় কমিটি স্থানীয় সুন্দ্র বন অডিটোরিয়াম হলে।

প্রথমে প্রঢাকার প্রয়াত সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে সমবেদনা জানান এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়।

রাসেল সরকারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম,এম, নুরু

বক্তব্য রাখেন সহসভাপতি নুরুল আমিন, যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ন সম্পাদক সরিউত উল্লাহ্‌ সবুজ, সহ সাংগঠনিক সম্পাদক মহিব উল্লাহ মহিব, সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমান সরকার, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ মাহিম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এম,এম, নুর বলেন, জিয়াউর রহমানকে খুনি বলে আওয়ামী লীগ যে বক্তব্য দেয় তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট। তিনি বলেন, দেশে গণতন্ত্রের সংকট চলছে। জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। মুক্ত খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ অবস্থার উত্তরণ হবে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশে ক্ষমতার পটপরিবর্তন ঘটে। এরপর ৩ নভেম্বর সেনাবাহিনীতে শুরু হয় অভ্যুত্থান ও পাল্টা অভ্যুত্থান। ওই রাতে কারাগারে হত্যা করা হয় জাতীয় চার নেতাকে। এসব ঘটনাপ্রবাহের একপর্যায়ে বন্দী হন সে সময়ের সেনাপ্রধান জেনারেল জিয়াউর রহমান। ৭ নভেম্বর অপর এক অভ্যুত্থানে মুক্ত হন তিনি। নিহত হন ব্রিগেডিয়ার খালেদ মোশাররফ, কর্নেল এ টি এম হায়দারসহ কয়েকজন মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা। বিএনপি ৭ নভেম্বরকে বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে।

আর পড়তে পারেন