বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

“বিডি ক্লিন” চৌদ্দগ্রাম শাখার পরিচ্ছন্নতা অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে বুকে ধারণ করে পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত বাংলাদেশের স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন “বিডি ক্লিন” চৌদ্দগ্রাম শাখার উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

রবিবার (৩ নভেম্বর) বিকালে চৌদ্দগ্রাম বাজারস্থ হায়দার শপিং মলের সামনে এ উপলক্ষে আয়োজিত পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম পৌরসভার কনজারভেন্সী ইন্সপেক্টর রসুল আহমেদ।

“বিডি ক্লিন” কুমিল্লা জেলা সমন্বয়ক মো. মোসলেহ্ উদ্দীন শান্ত’র সভাপতিত্বে পরিচ্ছন্নতা অভিযানে এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক এম এ আলম, মো. আনিসুর রহমান, ডা. ইউসুফ হোসাইন সুমন, বিডি ক্লিন চৌদ্দগ্রাম শাখার মনিটর মো. আব্দুর রহমান, সিনিয়র সদস্য মো. ইমাম হোসেন সহ চৌদ্দগ্রাম শাখার চার জন মনিটর ও ষাট জন সদস্য। প্রায় ৮০ জন সদস্যের উপস্থিতিতে ইভেন্টের শুরুতে পরিচিতি পর্ব, আলোচনা ও শপথ বাক্য পাঠ শেষে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

উল্লেখ্য, যত্রতত্র ময়লা-আবর্জনা ছুঁড়ে ফেলার মানসিকতা বা অভ্যাস পরিবর্তনের জন্য ডাস্টবিন ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ে তোলার মহান লক্ষ্যকে সামনে রেখে এবং বহির্বিশ্বের কাছে বাংলাদেশকে অন্যতম পরিচ্ছন্ন রাষ্ট্রের মর্যাদা স্থাপনসহ বাংলাদেশের প্রতিটি নাগরিককে বিশ্বব্যাপী আদর্শ-সুনাগরিক হিসেবে পরিচিত করার প্রয়াসে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রথমদিকে বিভাগীয় পর্যায়ে কার্যক্রম শুরু করলেও ইতিমধ্যে জেলা, উপজেলা সহ প্রত্যন্ত অঞ্চলে এই সংগঠনটির কার্যক্রম চলছে। ২০১৬ সালের ৩ জুন প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ত্রিশ হাজার জন।

আর পড়তে পারেন