শনিবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেছে? ফেরত না দিলে করণীয় কী জানুন!

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০১৯
news-image

 

চাদঁপুরের অতিঃ পুলিশ সুপারের ফেসবুক পেজ থেকেঃ
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল, চাঁদপুর) তার ফেসবুক পেজে লিখেছেন যে- বিকাশে টাকা পাঠাতে গিয়ে ভুলে অন্য নাম্বারে চলে গেছে? টাকা ফেরত দিচ্ছে না? এসব ক্ষেত্রে করণীয় কি? আসুন এগুলো জেনে নেই একটু:

কিছুদিন আগে চাঁদপুর পৌরসভা এলাকার এক দোকানদার আমাকে ফোন করল! বলল সে ত্রিশ হাজার টাকা একটি নাম্বারে পাঠাতে গিয়ে ভুলে আরেকটি নাম্বারে পাঠিয়ে দিয়েছে। এখন ঐ নাম্বারে যোগাযোগ করে টাকাটা ফেরত দেওয়ার অনুরোধ করলে লোকটি প্রথমে রাজী হয়। তবে একটু পরেই ঐ লোক নাম্বার বন্ধ করে যোগাযোগ বন্ধ করে দেয়, অর্থাৎ ভুলে পাওয়া এই টাকা সে ফেরত দিবে না।

এরকম অবস্থাতেই ভুক্তভোগী দোকানদার আমাদের কাছে সাহায্য চান। তাকে সরাসরি থানায় পাঠিয়ে জিডি এন্ট্রি করি। তারপর প্রযুক্তি ও আইনগত তৎপরতায় যার নাম্বারে টাকাটা গেছে সেই লোককে সনাক্ত করি। তার বাড়ি খুলনার খান জাহান আলী থানা এলাকায়। এবার তার যে বিকাশ একাউন্টে ভুলে ত্রিশ হাজার টাকা চলে গেছে সেটি নিশ্চিত হই এবং সেই বিকাশ একাউন্টটি ব্লক করে দেই। অর্থাৎ এখন ঐ ব্যক্তি চাইলেও ঐ টাকা ক্যাশ আউট করতে পারবে না কিংবা কাউকে পাঠাতেও পারবে না। এবার সে বুঝতে পারল টাকা তাকে ফেরত দিতেই হবে। কিন্তু এরপরেও সে গড়িমসি করছিল, চাঁদপুরের দোকানদারকে সে খুলনা গিয়ে টাকা নিয়ে আসতে বলছে যেখানে সে চাইলেই তার বিকাশ থেকেই টাকাটা ভুক্তভোগীর নাম্বারে পাঠাতে পারে মুহুর্তেই!

বুঝলাম উদ্দেশ্য খারাপ ঐ লোকের। তাই এবার লোকাল থানা থেকে পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসল। আর সুবোধ বালকের মত সে ভুক্তভোগী দোকানদারের নাম্বারে ভুলে চলে যাওয়া ঐ ত্রিশ হাজার টাকা ফেরত পাঠিয়ে দিল। এর আগে অবশ্য তার বিকাশ একাউন্টের ব্লক তুলে নেওয়া হয়েছিল।

টাকা পাঠানোর সময় সতর্ক হোন। আর ভুলে টাকা চলে গেলেও সেটি উদ্ধার করা যাবে যদি দ্রুততম সময়ের মধ্যে পুলিশের কাছে রিপোর্ট করেন। ধন্যবাদ

সম্পাদনায় : মাসুদ হোসেন, চাঁদপুর।

আর পড়তে পারেন