বুধবার, ৫ আগস্ট, ২০২০

বিএনপির মহাসচিবের টিমের উপর যে আঘাত, এটা গণতন্ত্রের উপর আঘাত – রুহুল কবির রিজভী

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৮, ২০১৭
news-image

আশিকুর রহমান সোহেলঃ
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পার্বত্য এলাকায় দুর্গত মানুষের পক্ষে দাড়াঁনোর লক্ষ্যে যাওয়া বিএনপির মহাসচিবের নেতৃত্বে বিএনপির টিমের উপর যে আঘাত করা হয়েছে, এটা গণতন্ত্রের উপর আঘাত। এটা স্থিতিশীলতার উপর আঘাত, তারা যে সুষ্ঠু নির্বাচন চায় না, অবাধ নির্বাচন চায় না, সবার অংশগ্রহণে নির্বাচন চায় না, এই হামলার মধ্য দিয়ে তা আবার প্রমাণিত হল ।
রবিবার (১৮ জুন) দুপুরে কুমিল্লার আদালতে একটি মামলায় হাজিরা দিতে এসে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ের জেলা বিএনপির কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অসহায়দের পাশে দাড়ানোর জন্য বিএনপির টিম গেছে। কিন্তু এই সরকার যদি জনকল্যানমূলক সরকার হতো, সরকারের যদি মানব প্রেম থাকতো তাহলে বিরোধী দলের একটি সর্ববৃহৎ টিমের গাড়িবহরের উপর যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারদের লেলিয়ে দিতো না। এই ভয়ংকর শাসক যারা জোর করে ভোটবিহীন সরকারে ক্ষমতায় আছে, তাদের পতন না হওয়া পর্যন্ত এই দেশের মানুষের কোন নিরাপত্তা থাকবে না। এই দেশের মানুষ নির্বিঘেœ কোন জীবনযাপন করতে পারবে না। আজ অসহায়, বিপর্যস্ত মানুষকে দেখার জন্য যে টিম গেছে, সে টিমের উপর যারা আঘাত করতে পারে তারা কখনো মনুষ্য হতে পারে না। আর ওই এলাকায় সরকারের ব্যর্থতা সুপষ্টভাবে বিরোধী দল নেতৃবৃন্দ দেখতে পাবে বলে , এটা আড়াল করার জন্য মহাসচিবের নেতৃত্বে বিএনপির টিমের গাড়িবহরের উপর এ আঘাত হয়েছে।
মির্জা ফখরুলের গাড়িবহরের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী আরো বলেন, আগামী কাল সোমবার রাজধানী ঢাকার মহানগরী ও সবকটি থানায় এবং সারা দেশের প্রতিটি জেলা ও মহানগরীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচী পালন করবে।
এ সময় জেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক মোস্তাক মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন