বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বাইউস্টে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৭, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট) এর সাংস্কৃতিক সংগঠন একটি অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে।

এ প্রতিযোগিতার বিষয় ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশ। আগামী প্রজন্ম জাতির পিতাকে যেন গভীরভাবে জানতে পারে এবং তার আদর্শকে লালন করতে পারে, এ ছিল প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্য।

আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন বাইউস্ট সাংস্কৃতিক সংগঠনের সহ-উপদেষ্টা মহিনুর আক্তার এবং সায়লা তাজমীনূর। এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। দুই পর্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার প্রথম পর্ব অনুষ্ঠিত হয় ৮ নভেম্বর। পরবর্তীতে চূড়ান্ত পর্বের মাধ্যমে তিন জন বিজয়ীকে নির্বাচন করা হয়।

আইন বিভাগের শাহ এমরান রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের সাকিফ আলভি এবং ইংরেজি বিভাগের প্রিয়াংকা ভট্টাচার্য প্রতিযোগিতায় যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে। এ আয়োজনে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার কর্নেল সুমন কুমার বড়ুয়া (অব:), সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা, সহ-উপদেষ্টা, কার্যকরী সদস্য, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

প্রতিযোগিতা শেষে একই সংগঠনের সদস্যদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সাংস্কৃতিক পরিবেশনা শেষে রেজিস্ট্রার তার বক্তব্যে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের ঘটনা, স্বাধীন রাষ্ট্রের গুরুত্ব এবং বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের পরিকল্পনা বাস্তবায়নের ঘটনা প্রবাহ নিয়ে আলোচনা করেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে মনে প্রাণে ধারণের মাধ্যমে আগামী প্রজন্মকে এদেশের হাল ধরতে হবে। অনুষ্ঠানে বাইউষ্ট সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা রিদুয়ানুল মুস্তফা সবাইকে সফল আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বক্তব্য প্রদান করেন।

 

আর পড়তে পারেন