রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়ায় শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০২০
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়ায় জয়কামতা সচেতন নাগরিক কমিউনিটির ব্যবস্থাপনায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ আগস্ট) বিকাল ৩ টার দিকে জয়কামতা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বিদ্যালয়ের সভাপতি হাজী নাদেরুজ্জামান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেড মোঃ অানিসুল ইসলাম।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অাজমল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে সহকারী অধ্যাপক ড. মোঃ মোশাররফ হোসেন, ঢাকার বাড্ডা আলিয়া মাদ্রাসার হেড মুহাদ্দিস ও জয়কামতা কেন্দ্রীয় ঈদগাহ’র ইমাম ডাঃ কামরুল ইসলাম।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জয়কামতার মেম্বার শামীম আহমে ও টিপু খন্দকারসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গরা।

অভিভাবকদের মাঝে বক্তব্য রাখেন মোঃ মফিজ ও অবসরপ্রাপ্ত অনারারি কেপ্টেন হাজী আমির হোসেন।

সংগঠনের পক্ষে স্বাগতিক বক্তব্য রাখেন ইন্জিনিয়ার এমরান হোসেন হেলাল, আর বক্তব্য রাখেন তৌফিক আজাদ, আতিকুর রহমান, মো সুমন, শিপন, অপু প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন
মোঃ জুবায়ের হোসেন ও
মোঃ খিজির আহমেদ সুমন।

বিগত বছরের সফল শিক্ষার্থীদের মাঝে সম্মাননা ও সনদ তুলে দেওয়া M.B.B.S ডাঃ আমেনা খানম ও মুফতি মোঃ মামুনুর রশিদ, বুয়েটে চান্স প্রাপ্ত শিক্ষার্থী মোহাম্মদ সোহাগ হোসেন সাব্বির ও ৬ জন কোরানের হাফেজসহ মোট ৬০ জনের হাতে পুরস্কার ও শিক্ষা সনদ তুলে দেওয়া হয়।

আলোচনা শেষে অতিথিগণ কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মানা তুলে দেন।

অনুষ্ঠানে সেরা অভিভাবক হিসেবে নির্বাচিত হন অবসরপ্রাপ্ত অনারারি কেপ্টেন হাজী মোঃ আমির হোসেন। তাঁর পাঁচ সন্তান স্নাতক সম্মানা অর্জন করায় এবছর তাঁকে সেরা অভিভাবক নির্বাচিত করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সংগঠনের উদ্যোগে প্রতিবছর ১০ জন মেধাবী শিক্ষার্থীর দায়ীত্ব নেওয়া হবে। এছাড়াও একটি পাঠাগার স্থাপনের উদ্যোগ নেওয়া হবে। এবিষয়ে সমাজের সূর্য সন্তান ও বিশিষ্টজদের এগিয়ে আসার আহ্বান করা হয়।

আর পড়তে পারেন