শুক্রবার, ১৭ই জানুয়ারি, ২০২০ ইং

বরুড়ায় প্রবাসীর স্ত্রী নূরুন নাহারের বসত ঘরের চারদিকে তাঁর কাটার বেড়া দিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টির অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১, ২০১৯
news-image

স্টাফ রির্পোটার:
কুমিল্লার বরুড়ায় প্রবাসীর স্ত্রী নূর নাহারের বসতঘরের চারদিকে তারকাটার বেড়া দিয়ে প্রতিবন্ধকতার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নূর নাহার বাদী হয়ে বৃহস্পতিবার বরুড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বরুড়া থানা অভিযোগ সূত্রে জানা গেছে, বরুড়া উপজেলার খোশবাস (উঃ) ইউনিয়নের খোশবাস গ্রামের কালা মিয়া হাজী বাড়ীর প্রবাসী হারুনুর রশিদের স্ত্রী নুরুন নাহার শশুর থেকে প্রায় ৫ শতাংশ ভূমি ক্রয় করেন। উক্ত ভূমিতে বসতঘর তৈরী করে তিনি তার সন্তানদের নিয়ে বসবাস করছেন। সম্প্রতি তার বাড়ির পাশে রাস্তা বৃদ্ধির নামে জোরপূর্বক কাছ কর্তন ও ঘর ভাংগার জন্য বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে আসছে একই বাড়িরর মৃত-কালা মিয়া হাজীর ছেলে ডিলার আনু মিয়া (৭০), আনু মিয়া ডিলারের ছেলে মহসীন (৩৫), ময়নাল হোসেনের ছেলে কাসেম (৩০), আব্বাস উদ্দিনের ছেলে জামাল হোসেন (৩৫) ও কামাল হোসেন, মৃত-সোনা মিয়ার ছেলে মনু মিয়া (৪৫) ও জয়নাল আবেদীন (৫০), মৃত-লতিফ মিয়ার ছেলে সালাম (২৮) সহ আরো অনেকে। এ সব বিষয়ে নুরন নহারার আপত্তি জানালে তার বসত ঘরের চর্তুর দিকে তারকাটার দিয়ে বেড়া দেয়। এতে করে তার পরিবারের লোকজনের চলাচলের সকল পথ বন্ধ হয়ে যায়। সে তার সন্তানদের নিয়ে মানবেতর জীবন যাপন করছে। প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় এ বিষয়ে কেউ মুখ খুলতে চায় না।

এ বিষয়ে ভিক্টিম নুরুন নাহার বলেন, আমরা মানবেতর জীবন যাপন করছি। থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। তারা আমার বসত বাড়ির চারদিকে বেড়া দিতে গেলে, আমি বাধা প্রদান করিলে তারা আমার উপর অর্তকিত হামলা চালায়। আমি গুরুতর আহত হয়ে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করি। বর্তমানে আমার বসত ঘরের চারদিকে তারকাটার বেড়া দেওয়ার কারনে আমি ও আমার সন্তানদের নিয়ে বসত বাড়িতে প্রবেশ করতে পারতেছি না। আমরা প্রাণের ভয়ে পালিয়ে আত্বীয় স্বজনদের বাড়ি ঘরে গিয়ে রাত্রীযাপন করছি।

আর পড়তে পারেন