মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

পুনর্নিয়োগ পাচ্ছেন অগ্রণী ব্যাংকের এমডি, সোনালী রূপালীতে আসছে আন্ত:পরিবর্তন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০১৯
news-image

 

কালাম আঝাদঃ
আবারও তিন বছর করে নিয়োগ পাচ্ছেন সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকরা (এমডি)। তবে সোনালী ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদ রূপালী ব্যাংকে, রূপালী ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধান সোনালী ব্যাংকে নিয়োগ পাচ্ছেন। আর অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামস্-উল ইসলামকে একই ব্যাংকে পুনর্নিয়োগ প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে ব্যাংকটির পরিচালনা পর্ষদ বরাবর সুপারিশ করা হচ্ছে। নিয়মানুযায়ী, ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদ বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে তাদের নিয়োগ প্রদান করবে। সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, এর আগে ২০১৬ সালের ১৬ আগস্ট সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের এমডি পদে তিন বছর করে নিয়োগের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে ব্যাংকগুলোর চেয়ারম্যান বরাবর চিঠি পাঠানো হয়।

ওই সময় সোনালী ব্যাংকের এমডি ও সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) পদে তৎকালীন কর্মসংস্থান ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদ, রূপালী ব্যাংকের এমডি হিসেবে প্রবাসীকল্যাণ ব্যাংকের তৎকালীন এমডি আতাউর রহমান প্রধান ও অগ্রণী ব্যাংকে তৎকালীন আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি শামস্-উল ইসলামকে মনোনীত করে সরকার।

আর পড়তে পারেন