শনিবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন ব্রাহ্মণপাড়ায় চেয়ারম্যান আবু তাহের, ভাইস চেয়ারম্যান সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান পপি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১, ২০১৯
news-image

আনোয়ারুল ইসলাম, ব্রাহ্মণপাড়া :

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা অ’লীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের, ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সুজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তাহমিনা হক পপি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ রবিবার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। ৪র্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন আ’লীগের দলীয় মনোনীত প্রার্থী ও উপজেলা আ’লীগের আহবায়ক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর খান চৌধুরী। তার সাথ্যে বিদ্রহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদন্দ্বিতা করেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সদস্য ও ব্রাহ্মণপাড়া উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের।

এতে আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের আনারস প্রতীকে ৪০৬৭৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদন্দ্বি প্রার্থী আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর খান চৌধুরী নৌকা প্রতীকে ২৪৯২৮ ভোট পেয়ে পরাজিত হন। অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, চশমা প্রতীকে উপজেলা কৃষক লীগের সাধরন সম্পাদক মোঃ আমিনুল ইসলাম সুজন এবং মাইক প্রতীকে উপজেলা কৃষক লীগের সহ সভাপতি মোঃ কামাল হোসেন ভূইয়া প্রতিদন্দ্বিতা করেন। এতে মোঃ আমিনুল ইসলাম সুজন চশমা প্রতীকে ২৭০০৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার সাথে প্রতিদন্দ্বিতা করে মোঃ কামাল হোসেন ভূইয়া মাইক প্রতীকে ২৩০৩৩ ভোট এবং মোঃ নজরুল ইসলাম সরকার তালা প্রতীকে ১৪২৫৭ ভোট পেয়ে পরাজিত হন।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তাহমিনা হক পপি, ফুটবল প্রতীকে জেলা মহিলা আ’লীগের সদস্য এড. শামীমা আক্তার চৌধুরী এবং কলশ প্রতীকে উপজেলা মহিলা আ’লীগের আহবায়ক এড. জাহান আরা বেগম প্রতিদন্দিদ্বতা করেন। এতে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তাহমিনা হক পপি হার্স প্রতীকে ৩০৪৯১ ভোট পেয়ে ধারাবাহিক ভাবে ৩য় বারের মত মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তার সাথে প্রতিদন্দ্বিতা করে এড. শামীমা আক্তার চৌধুরী ফুটবল প্রতীকে ১৭০৪৫ ভোট এবং এড. জাহান আরা বেগম কলশ প্রতীকে ১৬২৫১ ভোট পেয়ে পরাজিত হন।

আর পড়তে পারেন