সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে পাওয়া গেলো মদ, অস্ত্র, গাঁজা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাষা শহীদ আবদুস সালাম হলে আজ সোমবার দুপুর ১২টা থেকে বিকেল-৪টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায ছাত্রদের একটি আবাসিক হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, মদের বোতল ও গাঁজা উদ্ধার করা হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিয়েছে। এতে আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে হলের সব শিক্ষার্থীকে দ্রুত হল ত্যাগের নির্দেশও দেওয়া হয়েছে। এর আগে দ্বিতীয় দফার সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় হল বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, সিগারেট খাওয়াকে কেন্দ্র করে শনিবার রাতে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক ধ্রুব এর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর জের ধরে রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে দুই পক্ষের বৈঠক হয়। রাত ৮টার দিকে বৈঠক চলার এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে আবারও কথা কাটাকাটি, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে দুই শিক্ষকসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

আর পড়তে পারেন