সোমবার, ৪ আগস্ট, ২০২০

নিরাপদ সড়ক দিবসে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে ঝড়ে গেলো ৫ প্রাণ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৩, ২০১৮
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুরের হাজীগঞ্জে সড়ক দূর্ঘটনায় ৫জন নিহত হয়েছে । এর মধ্যে মহাসড়কের বাকিলায় বাবা-ছেলেসহ ঘটনাস্থলে ৩জন নিহত হয় এবং চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে সিএনজি অটোরিকসার ড্রাইভার মো: শাহজাহান মিয়া মারা গেছে। এ ঘটনায় বিল্লাল হোসেন (৩০) ও দেলোয়ার( ৪৫) নামে ২ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সোমবার (২২ অক্টোবর) ভোর ৪টার দিকে এ দূর্ঘটনা ঘটে । কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহা-সড়কের বাকিলা গোঘরা গ্রাম নামক স্থানে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। এ ছাড়া সোমবার দুপুর ১টার দিকে পৌরসভাধীন কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাড়কের ধেররা নামক স্থানে ফাতেমা বেগম (৭০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। দূর্ঘটনায় নিহতরা হলেন: জেলার শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মৃত নাজির হোসেন পাটওয়ারীর ছেলে এলেম হোসেন (৪৫) তার একমাত্র ছেলে মো. একরাম হোসেন (২৭), একই উপজেলার টামটা উত্তর ইউনিয়নের সুরসই কাজী বাড়ীর মৃত গোলাম মোস্তফার ছেলে আবু সুফিয়ান (৩৬) ও সিএনজি অটোরিকসার ড্রাইভার মো: শাহজাহান মিয়ার বাড়ি শাহরাস্তি উপজেলার উয়ারুক এলাকায় ভুঁইয়া বাড়ি।

আহতরা হলো একই উপজেলার পাটওয়ারী বাড়ীর সলেমান পাটওয়ারীর ছেলে বিল্লাল হোসেন ও অজ্ঞাত সিএনজি চালক। টামটা দক্ষিণ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ হোসেন জানান, নিহতরা সবাই চাঁদপুরে বর্শিতে মাছ ধরার জন্য যাচ্ছিল। তারা রাত ৩টায় ওয়ারুক থেকে সিএনজি যোগে চাঁদপুরের উদ্দেশ্যে রওয়ানা দেন। চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিদর্শক ফরিদ আহমেদ জানান, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের সংস্কার কাজ চলমান রয়েছে। রাতের বেলায় ঠিকাদারী প্রতিষ্ঠান রানা বিল্ডার্স রাস্তার উপর এলো-মেলোভাবে মাটি ফেলে রাস্তা সরু করে রাখায় এমন মর্মান্তিক দূর্ঘটনা ঘটেছে। এ ঘটনা ঠিক কি গাড়ীর সাথে সিএনজির সংঘর্ষ ঘটেছে এমন কথা কেউ নিশ্চিত করে বলতে পারছেনা।

হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জয়নাল জানান, ধারনা করা হচ্ছে কাভার্ড ভ্যান বা ট্রাক সিএনজিকে পেছন থেকে ধাক্কা দিয়ে সিএনজির উপর দিয়ে গাড়ী চলে গেছে। এতে করে সিএনজির পেছনের সিটে বসা পিতা-পুত্রসহ একই এলাকার ৩জনই ঘটনাস্থলে নিহত হয়েছে। দূর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে চাঁদপুর ফায়ার সার্ভিস ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিস পৌঁছে আহতদের উদ্ধার করে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে প্রেরণ করে। অপর দিকে চাঁদপুরের হাজীগঞ্জে আবারো সড়ক দূর্ঘটনায় ফাতেমা বেগম (৭০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

সোমবার ১টার দিকে পৌরসভাধীন কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাড়কের ধেররা নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। নিহত ফাতেমা বেগম পৌরসভাধীন ৩নং ওয়ার্ড ধেররা গ্রামের মৃত অলি উল্যাহ’র স্ত্রী। স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ফাতেমা বেগম সোমবার দুপুরে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পৌরসভাধীন ধেররা নামক স্থানে রাস্তা পার হওয়ার সময় চাঁদপুরমূখী দ্রুত গামী বোগদাদ বাস তাঁকে ধাক্কা দেয়। এতে সড়কের উপর ছিটকে পড়ে ফাতেমা মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, নিহতের পরিবার প্রশাসনের কাছে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের লিখিত অনুমতি চেয়ে একটি আবেদন করেছেন। নিহতের মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে। আমরা আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো। নিহত ফাতেমা বেগমের দাফন-কাফনে সহায়তার জন্য উপজেলা প্রশাসন থেকে নগদ ১০ হাজার টাকা অনুদান প্রদান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এদিকে হাজীগঞ্জের বাকিলায় সড়ক দুর্ঘটনায় আহত সিএনজি চালক মো. শাহজাহান খানকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান নগদ ৩০ হাজার টাকা এবং মৈশাদী ইউপি চেয়ারম্যানের নিজ তহবিল থেকে মোহাম্মদ মনিরুজ্জামান মানিক নগদ ১০হাজার টাকা প্রদান করেন। উল্লেখ্য পরবর্তীতে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে সিএনজি অটোরিকসার ড্রাইভার মো: শাহজাহান মিয়া মারা যায় ।

আর পড়তে পারেন