রবিবার, ৭ই জুন, ২০২০ ইং

নিউজিল্যান্ডে মাথায় কালো হিজাব, ভারী অস্ত্র আর গোলাপ নিয়ে নারী পুলিশের পাহারা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৯
news-image

 

ডেক্স রিপোর্টঃ

নিউজিল্যান্ডের নারীরা হিজাব পরে ক্রাইস্টচার্চে নিহত মুসলমানদের প্রতি সংহতি জানিয়েছে। কাজেই এ থেকে বাদ যাননি পুলিশ সদস্যরা। তারাও মাথায় কালো কাপড় পরে নিজেদের দায়িত্ব পালন করেছেন।-খবর এনডিটিভির

এর আগে মুসলিম সম্প্রদায়ের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় কালো হিজাব পরে গত সপ্তাহে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

বৃহস্পতিবার ক্রাইস্টচার্চ কবরস্থানে পাহারা দিচ্ছিলেন এক নারী পুলিশ। তার হাতে স্বয়ংক্রিয় অস্ত্র আর মাথায় ছিল কালো কাপড়। সঙ্গে ছিল একটি লাল গোলাপ।

শুক্রবার হ্যাগলি পার্কে ২ মিনিট নীরবতা কর্মসূচির নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান। মন্ত্রী ও নিরাপত্তা বাহিনীর বেষ্টনীর ভেতরে অবস্থান করা আরডানের মাথায় কালো পোশাক ও হিজাব পরা ছিল। এমনকি হ্যাগলি পার্কের নারী পুলিশরাও কালো হিজাব পরেছিলেন।

আল নুর মসজিদের ইমাম জামাল ফাওদা ২০ মিনিটের মতো খুতবা দেন আজকের জুমার নামাজে। সহানুভূতি প্রকাশের জন্য তিনি আরডানকে ধন্যবাদ দেন। তার খুতবা দেশটিতে জাতীয়ভাবে সম্প্রচার করা হয়েছে।

কিউ প্রধানমন্ত্রীকে নিয়ে তিনি বলেন, এটি বিশ্বনেতাদের জন্য একটি শিক্ষা। হিজাব পরে আমাদের সঙ্গে সংহতি প্রকাশ ও পরিবারগুলোর প্রতি আপনার সহানুভূতির জন্য ধন্যবাদ।

তিনি বলেন, ইসলাম বিদ্বেষের মাধ্যমে মুসলমানদের মানবিক অধিকার কেড়ে নেয়া হচ্ছে। কাজেই ঘৃণা প্রচার ও ভয়ের রাজনীতি বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি।

ওয়েলিংটন, অকল্যান্ডসহ অন্যান্য শহরের মসজিদে হাজার হাজার লোক জমায়েত হয়েছেন। এ ছাড়া দেশটির অমুসলিম নারীরা সংহতি প্রকাশ করতে আজ হিজাব পরেছেন।

আর পড়তে পারেন