শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

নবীনগরে বখাটেদের ইউএনও’র চ্যালেঞ্জ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৬, ২০১৭
news-image

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর:
ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী বখাটেদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে নবীনগর উপজেলার ইচ্ছাময়ী পাইলট বালিকা বিদ্যালয়ের বিশেষ বিশেষ পয়েন্টগুলোতে সিসি ক্যামেরার সংযোগ স্থাপন করেছেন। শিক্ষার্থীদের নিরাপত্তা, বিভিন্ন অপ্রীতিকর ঘটনা এড়াতে, সর্বোপরি সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এবং শিক্ষা প্রতিষ্ঠানটিকে ডিজিটালাইজড করণের প্রক্রিয়াকে আরো এক ধাপ এগিয়ে নিতে এই ক্যামেরা সংযুক্ত করা হয়েছে। এছাড়া বিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরার পাশাপাশি বখাটেদের সাবধান করে চ্যালেঞ্জ ছুড়ে দেয়ার সাইবোর্ড দেখা গেছে।


স্কুল সূত্রে জানাযায়, বিদ্যালয়ের বিভিন্ন জায়গায় উচ্চ ক্ষমতাসম্পন্ন ১৬টি ক্যামেরা লাগানো হয়েছে এবং ২৪ ঘণ্টা ক্যামেরা চালু রাখা হচ্ছে, রাতের অন্ধকারেও এই ক্যামেরা সচল থাকবে।
শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, প্রকাশ্যে রাস্তায় সাইনবোর্ড দিয়ে বখাটেদের চ্যালেঞ্জ ছুড়ে দেয়ার নজীর এটাই প্রথম দেখছেন তারা।
নবীনগর ইচ্ছাময়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা:কাউছার বেগম জানান, সিসি ক্যামেরা স্থাপন এবং তা সংযোগের মাধ্যমে এই বিদ্যালয়ের নিরাপত্তাবলয় সৃষ্টি করা হয়েছে।
নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম সিকদার জানান, নবীনগর বিভিন্ন প্রতিষ্ঠানে এভাবে সিসি ক্যামেরা স্থাপন করলে অনেক অপরাধ কমে আসবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী জানান, ‘বিদ্যালয়গুলীকে সার্বিক নিরাপত্তাসহ বখাটে মুক্ত রাখতেই সিসি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে।

আর পড়তে পারেন