বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং

নবীনগরে একাধিক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চাচা ভাতিজার মৃত্যু!

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০১৯
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর ঃ
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্রীরামপুর গ্রামের কাঁচারী মোড়ের একটি মুদি দোকানে বুধবার গভীর রাতে সিলিন্ডার গ্যাসের ভয়াবহ বিস্ফোরণে দোকানে ঘুমিয়ে থাকা আপন চাচা ভাতিজার মর্মান্তিক মৃত্যু হয়েছে।

এরা হলেন চাচা আলমগীর হোসেন (২২) ও ভাতিজা বায়োজিদ বাবু (১৭)। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, ওই গ্রামের শাহ আলমের মুদি কাম চায়ের দোকানে তার ছোট ভাই আলমগীর ও ছেলে বাবু বুধবার দুর্গাপূজার দশমী উৎসব দেখে রাত দুইটার দিকে দোকানে এসে ঘুমিয়ে পড়ে। পরে রাত সাড়ে তিনটার দিকে ওই দোকানে বিকট আওয়াজে একাধিক সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এতে দোকানে ঘুমিয়ে থাকা চাচা ভাতিজা আগুনে পুড়ে কংকাল হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিক্রির জন্য মুদি দোকানটিতে ১০টির মতো সিলিন্ডার গ্যাস মজুত ছিলো। এ ঘটনায় উভয় পরিবারের মাঝে শোকের মাতম চলছে।

খবর পেয়ে নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান ঘটনাস্থল পরিদর্শন করে এসে ‘আজকের কুমিল্লাকে’ বলেন, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়। তবে দোকানে মজুত থাকা একাধিক সিলিন্ডার গ্যাস বিস্ফোরিত হওয়ায় আগুণ ভয়াবহ রূপ নেয় আর এরই ফলে দুটি মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।’

অনুমোদন বিহীন যত্রতত্র সিলিন্ডিার গ্যাস মজুত রেখে বিক্রি বন্ধে শিগগীরই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও তিনি জানান।

আর পড়তে পারেন