বৃহস্পতিবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং

নবীনগরে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হলো ‘বিজয় ফুল’ প্রতিযোগিতা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০১৯
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগরঃ

ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে ‘বিজয় ফুল’ তৈরি, কবিতা আবৃত্তি, গল্প ও কবিতা রচনা, চিত্রাংকন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ এবং দলগত দেশাত্মবোধক ও জাতীয় সংগীত প্রতিযোগীতা- ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে ও উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম উপস্থিত থেকে বিজয় ফুল উৎসব নামে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকাররম হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল আউয়াল, একাডেমীক সুপারভাইজার ইতি বেগম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইসলাম আল হাসীবসহ প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

শত শত ক্ষুদে শিক্ষার্থী এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে উপজেলা পরিষদের পরিবেশ হয়ে উঠে উৎসবমুখর।
প্রতিযোগীতার বিভিন্ন ইভেন্টে সকল শিক্ষার্থীদেরকেই ব্যস্ত থাকতে দেখা গেছে। কেউ মেঝেতে, কেউ টেবিলে, কেউ বা আবার বারান্দায় বসে ব্যাস্ত বিজয় ফুল তৈরিতে, কেউ ব্যস্ত চিত্রাংকন, কবিতা ও রচনা লিখনে। আর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা জাতীয় সংগীত ও দলীয় দেশাত্মবোধক গান গেয়ে প্রতিযোগিতায় টিকে থাকার লড়াইয়ে সরগরম করে রেখেছিল উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ।

বিচারকদের পুঙ্খানুপুঙ্খ বিচার বিশ্লেষনে এই প্রতিযোগিতার শুধুমাত্র ১ম স্থান অর্জনকারীরাই আগামী ২রা নভেম্বর ব্রা‏হ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠেয় মূল পর্বে অংশগ্রহণ করবে এমনটাই জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আর পড়তে পারেন