বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ৮ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২০, ২০১৮
news-image

এড. সুদীপ রায় :
কুমিল্লার দেবিদ্বার থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে দেবিদ্বার পৌর এলাকার মীর্জানগর গ্রাম থেকে ৮ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়িকে আটক করে শুক্রবার দুপুরে কুমিল্লা কোর্ট হাজতে চালান করেছে।

শুক্রবার ভোর সাড়ে ৪টায় দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) সরকার আবদুল্লাহ-আল-মামুন, উপ-পরিদর্শক (এস,আই) খালেদ মোশাররফ হোসেন, উপ-পরিদর্শক (এস,আই) মোরশেদ আলম’র নেতৃত্বে একদল পুলিশ নিয়ে ওই অভিযান পরিচালনা করে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান গোপন সংবাদে জানতে পারেন, বৃহস্পতিবার বিকেলে কক্সবাজারের উখিয়া থেকে একটি বড় ইয়াবা চালান দেবিদ্বার পৌর এলাকার মীর্জানগর গ্রামে ঢুকবে। ওই সংবাদে ভিত্তিতে টিম দেবিদ্বার থানা একাধিক টিমে বিভক্ত হয়ে রাতভর দেবিদ্বার উপজেলার মীর্জানগর ও মুরাদনগর উপজেলার ধামঘর এলাকায় অভিযান পরিচালনা করে মীর্জানগর গ্রামের ছবি মিয়ার বাড়ি থেকে ওই ইয়াবা চালান আটক করে। এসময় আঃ সামাদ’র পুত্র সিঙ্গাপুর প্রবাসী খাইরুল হাসান(৩২) ও তৌহিদের স্ত্রী শিল্পী বেগম(৩০)কে আটক করে তাদের জিজ্ঞাসাবাদে তাদের হেফাজত থেকে ৮ হাজার পিস ইয়াবা টেবলেট উদ্ধার করে।

স্থানীয়রা জানান, ভিংলাবাড়ি, মীর্জানগর এবং মুরাদনগর এলাকার বেশ কিছু প্রভাবশালী দির্ঘদিন যাবত ইয়াবা ব্যবসা করে আসলেও সাম্প্রতিক কালে এটাই ছিল ইয়াবার বড় চালান। আটক শিল্পী বেগম জানান, টেকনাফের ফারুক থেকে তারা ওই ইয়াবা চালানটি গ্রহন করেছিল।

আটক খাইরুল হাসান’র স্ত্রী আসমা আক্তার জানান, আমার স্বামী মাদক ব্যবসায়ি নন, সিঙ্গাপুর প্রবাসী। গত তিন মাস পূর্বে দেশে আসেন, চলতি মাসের শেষ দিকে ছুটি শেষ হলে আবার চলে যাওয়ার কথা ছিল। বিষয়টি নিয়ে আমার স্বামীর সাথে কথা বলে জানতে পারি প্রতিবেশী রশিদ ড্রাইভারের পুত্র তৌহিদ ও তৌহিদ’র স্ত্রী শিল্পী বেগম সহ অন্যান্যরা কক্সবাজার থেকে ইয়াবার একটি বড় চালান নিয়ে আসে, যা এএলাকার মাদক ব্যবসায়ি ও সেবকরা জানতে পেরে ভয় ভীতি দেখিয়ে এবং জোর পূর্বক ইয়াবার প্যাকেটগুলো ছিনিয়ে নিয়ে যায়। গোপনে কিছু ইয়াবা টেবলেট আমার স্বামীর নিকট সংরক্ষনে রেখেছিল। মাদক সেবক এবং বিক্রেতাদের পক্ষ থেকে পুলিশকে জানালে পুলিশ অভিযান চালিয়ে শিল্পীকে আটকের পর তার মাধ্যমে আমার স্বামী থেকে ওই ইয়াবা উদ্ধার করে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ওই ঘটনায় আটক দু’জন ও পলাতক ৩ জনসহ ৫ জনকে অভিযুক্ত করে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের পূর্বক শুক্রবার দুপুরে খাইরুল ও শিল্পী বেগমকে কুমিল্লা কোর্টহাজতে প্রেরণ করা হয়েছে।

আর পড়তে পারেন