সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

দেবিদ্বারে ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে পুলিশের মতবিনিময়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০১৯
news-image

মো. জামাল উদ্দিন দুলাল ঃ
কুমিল্লার দেবিদ্বার উপজেলা সদরের সব ইউপিতে থাকা প্রাইভেট ও রাষ্ট্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে পুলিশের মতবিনিময় বৃহস্পতিবার সকালে দেবিদ্বার থানার ওসির কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে কোরবানীর ঈদকে ঘিরে ব্যাংকে নিরাপদে লেনদেন, নিরাপত্তা ব্যবস্থা জোরদার, জাল টাকা সনাক্তকরণে সর্তক থাকা ও ব্যাংক এরিয়ায় সিসি ক্যামেরার আওতায় রাখাসহ বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা হয়।

মতবিনিময় সভায় দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার বলেন, কোরবানীর ঈদকে ঘিরে একটি অপরাধচক্র ব্যাংকে লেনদেন নিয়ে মানুষের সঙ্গে প্রতারণার চেষ্টা করবে। সন্দেহজনক কেউ ব্যাংকের ভেতরে বা তার আশপাশে ঘোরাঘুরি করতে পারে। সন্দেহজনক হলে সঙ্গে সঙ্গে পুলিশকে অবহিত করবেন। সিসি ক্যামেরা সার্বক্ষণিক সচল রাখা,জাল টাকা সনাক্তকরণে সর্তক থাকতে হবে। গ্রাহক বেশি টাকা লেনদেন করতে চাইলে পুলিশের সহযোগিতাও নিতে পারবে।

তিনি আরো বলেন, ঈদের সময় ব্যাংকে স্বাভাবিকভাবে ভিড় থাকবে। এ ভিড়কে কেন্দ্র করে একটি চক্র জাল চেক বা চেক জালিয়াতির মাধ্যমে বা স্বাক্ষর নকল করতে পারে। এ ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন দেবিদ্বার থানার ওসি (তদন্ত) মো. মেসবাহুল ইসলাম, সোশ্যাল ইসলামী ব্যাংক দেবিদ্বার শাখার ব্যবস্থাপক মো. ইসমাঈল মাহমুদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক মো. মোস্তাফিজুর রহমান, পূবালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. আমজাদ হোসেন প্রমুখ।

আর পড়তে পারেন