বুধবার, ৫ আগস্ট, ২০২০

দেবিদ্বারে খলিলপুর ও তুলাগাও কেন্দ্রে নকলের দায়ে ২ শিক্ষার্থীকে বহিস্কার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০১৮
news-image

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বারঃ
সারাদেশের ন্যায় কুমিল্লার দেবিদ্বারে ২০১৮ সালের জুনিয়ার সার্টিফিকেট(জে.এস.সি), জে. ডি.সি ও এস.এস.সি (ভোকেশনাল) নবম শ্রেণী বোর্ড পরীক্ষা ১৫টি কেন্দ্রে প্রথম দিন বাংলা ১ম পত্র শান্তিপুর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে নকলের দায়ে ২ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে বলে জানা গেছে।

পরীক্ষার প্রথম দিনেই উপজেলা সদরের দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়, মফিজ উদ্দিন আহাম্মেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও আলহাজ¦ আজগর আলী মুন্সী বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন, দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা। তিনি কেন্দ্রের প্রতিটি হলে গিয়ে সরেজমিনে অনুষ্ঠিত পরীক্ষা ও বাহিরের পরিবেশ দেখে সন্তোস প্রকাশ করেন। এসময় তিন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ,সাংবাদিক ও কেন্দ্র সচিব বৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপরে দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল মান্নান জানান দেবিদ্বার উপজেলায় ১৫টি কেন্দের পরীক্ষার্থী ছিল ৮ হাজার ৮শ’ ৬জন, এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহন করেন ৮হাজার ৬শ’ ৩০ জন ও অনপস্থিত ছিলেন ১শ’ ৭৬ জন শিক্ষার্থী। তবে সকল কেন্দ্রে শান্তি পূর্ন ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হলেও দেবিদ্বার খলিলপুর উচ্চ বিদ্যালয় ও তুলাগাও মাদরাসা কেন্দ্রের ২ শিক্ষার্থীকে নকলের দায়ে বহিস্কার করা হয়েছে বলে জানা গেছে।

আর পড়তে পারেন