শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং

দুর্গন্ধযুক্ত মায়লা আবর্জনায় ঢাকা পড়েছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

প্রতিদিন প্রায় হাজার হাজার রোগীদের স্বাস্থ্যসেবার ঠিকানা কুমিল্লা কুচাইতলি সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল। কিন্তু এর চারপাশে অঘোষিত ময়লা আবর্জনার ডাস্টবিন গড়ে উঠেছে। অপরিকল্পিত ডাস্টবিন ব্যবস্থার কারনে পুরো হসপিটালের গা-ঘেঁষে গড়ে ওঠেছে ছোট বড় একাধিক ময়লার স্তুপ, যার ফলে অতিরিক্ত দুর্গন্ধে প্রতিনিয়তই স্বাস্থ্য ঝুঁকির সম্মুখীন হতে হচ্ছে চিকিৎসা সেবা নিতে আসা এখানকার প্রতিটি অসুস্থ রোগীকে।

অতিরিক্ত দুর্গন্ধের ফলে এখানকার সাধারণ মানুষ-সহ চিকিৎসাসেবা নিতে আসা অসুস্থ রোগীদের প্রতিনিয়তই দুর্বিষহ করে  তুলছে এইসকল অপরিকল্পিত ময়লা আবর্জনার ডাস্টবিন ব্যবস্থা। এমনকি এই দুর্গন্ধের ভয়ে চিকিৎসা সেবা নিতে দিন দিন অনাগ্রহী হয়ে পড়ছেন অসুস্থ রোগী ও রোগীদের আত্মীয় স্বজনরা।

তাছাড়া এসকল দুর্গন্ধযুক্ত ময়লার স্তুপ থেকে মুহুর্তের মধ্যেই ডেঙ্গুর ভাইরাস নিয়ে এডিস মশার জন্মানোর শতভাগ সম্ভাবনা রয়েছে, যার ফলে যে কোন সময়ই ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু পথের যাত্রী হতে পারেন সাধারণ  মানুষসহ এখানকার কর্তব্যরত চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী ও চিকৎসারত অসুস্থ রোগীরা। কিন্তু তারপরেও ময়লার স্তুপগুলো অপসারণকল্পে কর্তৃপক্ষের নেই চোখে পড়ার মতো তেমন কোন উদ্যোগ।

কর্তৃপক্ষের অনীহার বলি হয়ে হাজার হাজার অসহায় রোগীদের একমাত্র অবলম্বন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল আজ হারাতে বসেছে তার গৌরব, হুমকির মুখে পতিত হচ্ছে তার গৌরবময় এতিহ্য। কাজেই শীঘ্রই উক্ত বিষয়টিকে আমলে নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজের সেই ময়লার স্তুপগুলো অপসারণকল্পে প্রতিষ্ঠানটির শীর্ষ পর্যায়ের কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন সাধারণ আমজনতা ।

আর পড়তে পারেন