শুক্রবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

দাউদকান্দিতে ১৪৪ ধারা জারি, স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনে দু’গ্রুপের উত্তেজনা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৭, ২০১৯
news-image

 

জাকির হোসেন হাজারি :

দাউদকান্দিতে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের দু’গ্রুপের উত্তেজনা এবং একই স্থানে সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার (২৭ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দাউদকান্দি পৌর সদরের কোথাও কোন প্রকার সভা সমাবেশ করতে পারবে না বলে পুলিশের পক্ষ থেকে মাইকিং করাসহ সভাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, শনিবার (২৭ জুলাই) বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও রজতজয়ন্তী পালন উপলক্ষে পৌরসদরের উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনে র‌্যালী ও সমাবেশের ডাক দেয় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক খন্দকার শাহজাহান। একই স্থানে সমাবেশ করার লক্ষ্যে বিবদমান আরেকটি গ্রুপ প্রস্তুতি নিচ্ছে গোয়েন্দা সংস্থার এমন রিপোর্টে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

সহকারী পুলিশ পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল) আবু সালাম চৌধুরী ও মডেল থানার ওসি রফিকুল ইসলাম জানান, স্বেচ্ছাসেবকলীগের রজত জয়ন্তী পালনকে কেন্দ্র করে স্থানীয় দু’টি গ্রুপ একই স্থানে সভা ডাকায় দুগ্রুপেই চরম উত্তেজনা দেখা দেয়। এই উত্তেজনা যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নিতে পারে এমন আশংকায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সভাস্থলে দুই প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ একাধিক গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে কাজ করছে।

আর পড়তে পারেন