সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

দাউদকান্দিতে সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৫, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নে প্রায় ৩ কিলোমিটার এলাকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) এ সংযোগ বিচ্ছিন্ন করেন ভ্রাম্যমাণ আদালত ও বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল থেকে কুমিল্লার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ. কে. এম. ফয়সালের নেতৃত্বে বাখরাবাদ গ্যাস ডিট্রিবিউশন কোম্পানির লিমিটেড এর উপ-ব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মোঃ রবিউল হক, উপ-ব্যবস্থাপক মো. হেলাল উদ্দিন ও পুলিশের যৌথ অভিযানে উপজেলার উল্লেখিত এলাকার প্রায় ১ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের রায়পুর ও কুশিয়ারাসহ কয়েকটি গ্রামে চার বছর আগে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে নকল বিল বই দেয় গ্রাহকদের। প্রায় ১ হাজার গ্রাহককে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে জনপ্রতি ৮০ থেকে ৯০ হাজার টাকা করে হাতিয়ে নেয় স্থানীয় প্রভাবশালী ও কথিত ঠিকাদার। যারা সিন্ডিকেট করে বৈধ গ্যাস সংযোগ দিবে বলে আমাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানান ভূক্তভোগী গ্রাহকরা। উপজেলার গৌরীপুর ও জিংলাতুলি ইউনিয়নে বেশ কিছু অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে স্থানীয় প্রভাবশালীরা, ওই এলাকায় অবৈধ সংযোগকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে কর্তৃপক্ষ জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.কে.এম ফয়সাল জানান, অবৈধভাবে গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চলমান থাকবে। অবৈধ সংযোগকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আর পড়তে পারেন